fbpx

৪ ঘণ্টা আটকে থাকার পর কলকাতা থেকে ঢাকায় ফিরল সেই যাত্রীবাহী বিমান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট দেড় শতাধিক যাত্রী নিয়ে প্রায় চার ঘণ্টা আটকে থাকার পর পুনরায় সচল হয়েছে। মঙ্গলবার রাত ১ টা ৩৪ মিনিটে যাত্রীবাহী সেই বিমান হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছায়।

এর আগে, মঙ্গলবার রাত ১২টা ৩৬ মিনিটে কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। বিমানবন্দরের ম্যানেজার হিমাংশু গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, বিমান বাংলাদেশের আটকে পড়া ফ্লাইটের কারিগরি ত্রুটি দূর হওয়ার পর সেটি  উড্ডয়ন করেছে। আমরা বিমান বাংলাদেশের এয়ারলাইন্সের সাথে যৌথভাবে কাজ করেছি। এ জন্য সেখানে যাত্রীদের সেবা দিতে জরুরি মেডিকেল টিম, চিকিৎসক ও এ্যাম্বুলেন্স ছিল।

অন্যদিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের খোঁজ নিয়ে জানা যায়, কলকাতার বিমানবন্দর থেকে উড়ে আসা বিমানটি নিরাপদে অবতরণ করে।

ফ্লাইটটি রাত সাড়ে আটটায় কলকাতার বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছাড়ার কথা থাকলেও আগ মুহূর্তে কারিগরি ত্রুটির কথা জানানো হয় এবং ফ্লাইট ছাড়তে দেরি হবে বলে জানানো হয়।

ঘণ্টাখানেক পর ফ্লাইটটি আবারও ঢাকার উদ্দেশে রওনা হওয়ার প্রস্তুতি নেয়। তবে রানওয়েতে গিয়ে ফ্লাইটটি আবারও কারিগরি ত্রুটির কথা বলে উড্ডয়ন বাতিল করে বোর্ডিংয়ের কাছে ফিরে আসে। ফ্লাইটটিতে প্রায় দেড় শতাধিক যাত্রী ছিলেন। তাদের মধ্যে একজন গুরুতর অসুস্থও হয়ে পড়েন।

ফ্লাইটের এক যাত্রী শওকত হোসেন বলেন, ‘৪৫ মিনিট অপেক্ষা করার পর তারা জানালেন কারিগরি ত্রুটি। এক ঘণ্টা পরও ফ্লাইট ছাড়েনি। ফ্লাইটে অনেক রোগী আছেন, তারা অসুস্থ হয়ে পড়েছেন।’

‘গ্রাউন্ড ইলেক্ট্রিসিটি নেই বলে এসি চলছে না। লাইট ছিল না, কিছুক্ষণ আগে লাইট এসেছে। বর্তমানে আমরা উড়োজাহাজের ভেতর বন্দি আছি। আমাদের নামতে দেওয়া হচ্ছে না।’ বলেও অভিযোগ করেন সেই যাত্রী।

Advertisement
Share.

Leave A Reply