fbpx

৫ দিনে মেট্রোরেল থেকে আয় ৪৬ লাখ ৮০ হাজার ৩০০ টাকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত ২৯ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে মেট্রোরেল। যাত্রা শুরুর প্রথম সপ্তাহে মেট্রোরেল থেকে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) আয় করেছে ৪৬ লাখ ৮০ হাজার ৩০০ টাকা। সোমবার (২ জানুয়ারি) ডিএমটিসিএল থেকে এ তথ্য জানা গেছে।

ডিএমটিসিএল জানায়, প্রথম সপ্তাহে (৫ দিন) মেট্রোরেলের ৩২ হাজার ৮০৯টি সিঙ্গেল জার্নি টিকিট (এসজেটি) ও ৪ হাজার ৮০৪টিএমআরটি পাস বিক্রি হয়েছে। এসব থেকে আয় হয়েছে ৪৬ লাখ ৮০ হাজার ৩০০ টাকা।

এর মধ্যে পঞ্চম দিন অর্থাৎ ২ জানুয়ারি ৭ হাজার ৬৩৫টি সিঙ্গেল জার্নি টিকিট (এসজেটি) এবং ১ হাজার ৬৩টি এমআরটি পাস বিক্রি করা হয়েছে। এসব থেকে আয় হয়েছে ১০ লাখ ১৪ হাজার ৪১০ টাকা। ১ জানুয়ারি ৯ লাখ ১৬ হাজার ৩৪০ টাকার , ৩১ ডিসেম্বর টিকিট বিক্রি হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৭১০ টাকার, ৩০ ডিসেম্বর ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার এবং প্রথম দিন অর্থাৎ ২৯ ডিসেম্বর ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হয়।

মঙ্গলবার মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধের দিন। ওই দিন বিদ্যুৎচালিত মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।

প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর এমআরটি লাইন-৬ এর প্রথম অংশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯ ডিসেম্বর থেকে যাত্রী নিয়ে উত্তরা উত্তর (দিয়াবাড়ি) স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত নিয়মিত চলাচল করছে মেট্রোযান। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা চলছে এই ট্রেন।

Advertisement
Share.

Leave A Reply