fbpx

৫ দিন ছুটি শেষে খুলছে ব্যাংক, লেনদেন চলবে দেড়টা পর্যন্ত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামীকার রবিবার (২৫ জুলাই) থেকে শুরু হচ্ছে ব্যাংকে লেনদেন। ঈদের তিন দিন অর্থাৎ ১৯,২০,২১ এবং এর পরের দুই দিন ২২, ২৩ তারিখ শুক্র ও শনিবার হওয়ায় টানা পাঁচদিন বন্ধ থাকে ব্যাংক। তাই আগামীকাল থেকে ব্যাংকে যথারীতি স্বাভাবিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

তবে সরকারের পূর্ব ঘোষণা অনুযায়ী, শুক্রবার সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত চলবে কঠোর বিধিনিষেধ। এ বিধিনিষেধে খোলা থাকবে ব্যাংকসহ শেয়ারবাজার ও আর্থিক প্রতিষ্ঠান।

ব্যাংক খোলা থাকলেও লেনদেনের সময়সীমা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এক প্রজ্ঞাপন জারি করে তারা এ নির্দেশনা দেয়।

নির্দেশনা অনুযায়ী, করোনা সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত) বিধিনিষেধ চলাকালে সীমিত পরিসরে খোলা থাকবে ব্যাংক। রবিবার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য বেলা ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

সেখানে আরও বলা হয়, মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে পরিপালন করে সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে ব্যাংকের প্রধান কার্যালয়ের অত্যাবশ্যকীয় বিভাগসহ ব্যাংক স্বীয় বিবেচনায় প্রয়োজনীয় সংখ্যক শাখা খোলা রাখতে পারবে।

কঠোর লকডাউন চলাকালে প্রতিটি ব্যাংকের প্রধান শাখা, সব বৈদেশিক বাণিজ্য শাখা এবং জেলা ও উপজেলা সদরে একটি করে শাখা খোলা রাখতে হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করে বাংলাদেশ ব্যাংক।

Advertisement
Share.

Leave A Reply