fbpx

৬৬ হাজার ১৮৯ গৃহহীন পরিবারকে ঘর দিলেন প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৬ হাজার ১৮৯ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর উপহার দিয়েছেন। শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব পরিবারকে ঘর বুঝিয়ে দেন। এদিনই প্রথম প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে ভার্চুয়ালি যুক্ত হন।

প্রধানমন্ত্রী এসময় দেশের ৪৯২ টি উপজেলার অসহায়-বঞ্চিত মানুষদের থাকার ব্যবস্থা করে দেন। তিনি বলেন, ‘এটাই মুজিববর্ষের সব থেকে বড় উৎসব। সবার মানসম্মত জীবন প্রতিষ্ঠার লক্ষ্যেই এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মা শান্তি পাবে।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী (মুজিববর্ষ) উপলক্ষে তালিকায় থাকা এসব ভূমিহীন-গৃহহীন পরিবারকে ঘর করে দিচ্ছে সরকার।

এ অনুষ্ঠানে ৪৯২টি উপজেলা থেকে সংশ্লিষ্ট কর্মকর্তা, উপকার ভোগী এবং জনপ্রতিনিধি ও রাজনীতিবিদরা সংযুক্ত হন। নিজ নিজ উপজেলার নির্বাহী কর্মকর্তারা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে গৃহহীনদের হাতে জমি ও বাড়ির দলিল তুলে দেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সূত্র থেকে জানা গেছে, প্রতিটি পরিবারকে দুই শতাংশ জমি এবং দুই কক্ষ বিশিষ্ট ঘর দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে আরও এক লাখ পরিবারকে ঘর ও জমি দেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply