fbpx

৬ ঘণ্টায় ৬০০ কোটি ডলার হারালেন মার্ক জাকারবার্গ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ছয় ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকার কারণে সামাজিকমাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গকে দিতে হচ্ছে বড় খেসারত। এক ধাক্কায় ৬০০ কোটি ডলারের বেশি কমে গেছে তার ব্যক্তিগত সম্পদের পরিমাণ! পিছিয়ে গেছেন বিশ্বের শীর্ষ ধনীদের তালিকা থেকেও।

গতকাল সোমবার রাতে হঠাৎ বন্ধ হয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর সব সেবা। টেক জায়ান্টটির প্রধান প্রযুক্তি কর্মকর্তা মাইক শ্রোফার এমন বিড়ম্বনার জন্য ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়েছেন।

জাকারবার্গ নিজেও এক ফেসবুক পোস্টে ক্ষমা চেয়ে লিখেছেন, ‘ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জার অনলাইনে ফিরে আসছে। এই সমস্যার জন্য দুঃখিত। আমি জানি, পছন্দের মানুষের সাথে যুক্ত থাকতে আমাদের সেবার ওপর আপনারা কতটা নির্ভর করেন।’

https://www.facebook.com/zuck/posts/10113957526871061

ইয়াহু ফাইন্যান্সের প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য সেপ্টেম্বর থেকেই ফেসবুকের শেয়ারের দর ১৫ শতাংশের মতো কম। গতকালের ঘটনায় তা আরও ৪ দশমিক ৯ শতাংশ কমে গেছে।

ফক্স নিউজের খবর অনুযায়ী, এই সময়ের মধ্যে ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তার ছয়শ কোটি মার্কিন ডলারের সম্পদ কমেছে। এই বিপুল আর্থিক ক্ষতিতে জাকারবার্গের সম্পদ কমে দাঁড়িয়েছে বর্তমানে ১২ হাজার ১৬০ কোটি ডলারে।

এদিকে, সম্পদের পরিমাণ কমায় ব্লমবার্গ বিলিয়নিয়ার সূচকে জাকারবার্গ এখন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের পেছনে। আজ মঙ্গলবার সকালের তালিকায় জাকারবার্গ আছেন পাঁচ নম্বরে, আর এক ধাপ এগিয়ে বিল গেটস রয়েছেন চারে। সূচকটির তথ্য অনুযায়ী, মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে জাকারবার্গের সম্পদ ১৪ হাজার কোটি ডলার থেকে এতটা কমে গেল!

Advertisement
Share.

Leave A Reply