fbpx
BBS_AD_BBSBAN
৪ঠা ডিসেম্বর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

উত্তরাখণ্ডে তুষারধসে ভেসে গেছে কয়েকটি গ্রাম, শতাধিক প্রাণহানির শঙ্কা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতে উত্তরাখণ্ডে হিমবাহ ভেঙে তুষারধসে বেশ কয়েকটি গ্রাম ভেসে গেছে এবং তাতে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে বলে ধারণা করছে রাজ্যটির মুখ্যসচিব ওম প্রকাশ।

ভারতীয় গণমাধ্যমগুলোর মাধ্যমে জানা যায়, রবিবার সকালে ‘নন্দাদেবী’ শিখরের কাছাকাছি তুষারধসের কারণে হঠাৎই আলকনন্দা ও ধৌলিগঙ্গা নদীর পানি প্রবাহ বেড়ে যায়। এতে ভাটি অঞ্চলের কয়েকহাজার মানুষ নিরাপদ দূরত্বে সরে আসতে পারলেও জলবিদ্যুৎ প্রকল্পে কাজ করা প্রায় শতাধিক ব্যক্তি নিখোঁজ রয়েছেন। তাদের বেশিরভাগ জলের তোড়ে ভেসে গিয়ে থাকতে পারে, তাদের কেউ বেঁচে নেই বলে গণমাধ্যমে আশঙ্কা করেছেন উত্তরাখণ্ডের মূখ্যসচিব ওম প্রকাশ।

আসামে নির্বাচনী প্রচারণায় থাকা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটে লিখেছেন, ‘উত্তরাখণ্ডের এই দুর্ভাগ্যজনক পরিস্থিতির দিকে আমি প্রতিনিয়ত নজর রাখছি। এই বিপদে গোটা ভারত উত্তরাখণ্ডের পাশে আছে এবং সবার নিরাপত্তার জন্য জাতি প্রার্থনা করছে।’

রবিবার দুপুর পর্যন্ত ১০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। কয়েকটি সেতু এবং ন্যাশনাল থার্মাল পাওয়ার করপোরেশন লিমিটেডের একটি জল বিদ্যুৎকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার পর বিপর্যয় মোকাবিলা টিমের অন্তত দুশ কর্মী ইতোমধ্যেই ত্রাণ ও উদ্ধার অভিযানে কাজ শুরু করেছে বলে জানায় ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

Advertisement
Share.

Leave A Reply