fbpx
BBS_AD_BBSBAN
২৭শে সেপ্টেম্বর ২০২২ | ১২ই আশ্বিন ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

চিন্তা করে ফেসবুকে পোস্ট দিতে হবে: পলক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নিজেদেরকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে শিশু ও তরুদের চিন্তা ভাবনা করে ফেসবুকে পোস্ট দিতে হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় তিনি সোশ্যাল মিডিয়া বর্তমানে একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম বলে উল্লেখ করেন।

শুক্রবার (১৬ জুলাই) ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) উদ্যোগে শিশুদের জন্য আয়োজিত অনলাইন প্রতিভা পুরস্কার প্রতিযোগিতা ২০২১ এর সমাপনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশে ইন্টারনেট ব্যবহার দিন দিন বাড়ছে। বর্তমানে ইন্টারনেট আমাদের মৌলিক  চাহিদায় রূপান্তর হয়েছে। শিশু -কিশোরদের ইন্টারনেটে নিরাপদ রাখতে অভিভাবক এবং শিক্ষকদের আরও বেশি সচেতন হবার আহ্বান জানান।

নিজ সন্তান ইন্টারনেটে কি করছে তা দেখার দ্বায়িত্ব অভিভাবকদের উল্লেখ করে তিনি বলেন, ক্লাসে  শিক্ষার্থীদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারে সচেতন করতে শিক্ষকগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

ইন্টারনেটের মাধ্যমে সব কিছু ডিজিটাল প্লাটফর্মে নিয়ে আসা সম্ভব হয়েছে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার্থীরা বাসায় থেকে অনলাইনে মুক্তপাঠের মাধ্যমে পড়াশোনা করতে পারছে। স্বাস্থ্যখাতেও খুব সহজেই ইন্টারনেটের সুবিধা নিয়ে করোনাকালীন সেবা প্রদান করছে। ঈদুল আযহা উপলক্ষে অনলাইন গরুর হাটের ব্যবস্থা করা হয়েছে। যেখানে লক্ষ লক্ষ পশু বিক্রয় হচ্ছে।

অনুষ্ঠানে তিনি শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারের বিষয়টি জোর দিয়ে সব সময় সতর্ক থাকারও পরামর্শ দেন।

Advertisement
Share.

Leave A Reply