fbpx

চুলের যত্নে হেয়ার প্যাকের জাদু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাঙালী নারী আর লম্বা ঝলমলে চুল যেন একে অপরের পরিপূরক। লম্বা দীঘল, ঘন কালো চুল নারীর সৌন্দর্য দ্বিগুণ করে দেয়। নারীর চুল নিয়ে কত কবি কবিতা লিখেছেন, কত প্রেমিক তার প্রেমিকার চুলের ঘ্রাণে মাতোয়ারা। চুল একজন নারীর ব্যক্তিত্বকে প্রকাশ করে। আর নারীর কাছে চুল তার রত্ন। তাই দীঘল, ঘন কালো চুলের জন্য দরকার বাড়তি একটু যত্ন। চুলের যত্নে হেয়ার প্যাক খুবই গুরুত্বপূর্ণ। এখানে সুন্দর চুলের জন্য কিছু হেয়ার প্যাকের টিপস দেওয়া হলো।

 কলা, দুধ ও মধু:

আপনার চুলের ধরণ বুঝে ১টি পাকা কলা চটকে নিন, ২ টেবিল চামচ মধু ও আধা কাপ কাঁচা দুধ একসাথে মিশিয়ে পেস্ট বানিয়ে ফেলুন। আপনার পরিষ্কার চুলে প্যাকটি লাগিয়ে ২০-৩০ মিনিট রেখে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। আর দেখুন ম্যাজিক।

 অ্যাভোকাডো ও মধু:

অ্যাভোকাডো মিহি করে ব্লেন্ড করুন, ১ টেবিল চামচ মধু এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল নিন। একসাথে ব্লেন্ড করে আপনার পরিষ্কার চুলে এই প্যাকটি লাগিয়ে ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। চুল ঝলমলে, নরম হয়ে উঠবে।

 আমন্ড ওয়েল ও কলা:

১ টা পাকা কলা চটকে মিহি করুন আর এরসাথে ৩-৪ ফোঁটা আমন্ড অয়েল মিক্সড করুন। আপনার চুলের গোঁড়ায় ও চুলের সাথে ভালোভাবে এই ২ উপাদান মাস্কের মতো করে লাগিয়ে নিন। ২০ মিনিট অপেক্ষা করে প্রতিদিনের ব্যবহৃত শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস, ডিম ও হেনা 

পেঁয়াজের রস ২ চামচ, ডিম একটি এবং ২ চামচ হেনা মিশিয়ে চুলে লাগিয়ে রাখুন ২৫-৩০ মিনিট। তারপর চুল ধুয়ে নিন মাইল্ড কোনো শ্যাম্পু দিয়ে।

নিয়মিত চুলের যত্ন নিন, সপ্তাহে একদিন হট অয়েল ট্রিট্মেন্ট নিন, নিয়মিত চুল আঁচড়াবেন। সবকিছু মিলিয়ে আপনার চুল হয়ে উঠবে স্বাস্থোজ্জ্বল।

Advertisement
Share.

Leave A Reply