fbpx

জুনে আরও অর্ধলক্ষ গৃহহীন পাচ্ছে ঘর

Pinterest LinkedIn Tumblr +

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশের প্রতিটি ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য প্রধানমন্ত্রীর ঘর উপহার দেওয়ার প্রকল্পের আওতায় এ বছর জুনে আরও সাড়ে ৫৩ হাজার ৪৩৪ টি অসহায় পরিবার ঘর পেতে যাচ্ছে। পাশাপাশি, আগামী অর্থবছরে আরও সোয়া এক লাখ ঘর দেওয়া হবে।

সোমবার (৩ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ণ প্রকল্প – ২ এর কাজের অগ্রগতি পর্যালোচনায় আয়োজিত এ ভার্চুয়াল সভায় এসব তথ্য জানানো হয়। সভায় এই প্রকল্পের কাজ দ্রুতগতিতে সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়। যেন আগামী ৭ জুনের মধ্যে সরকার ভূমিহীন ও গৃহহীন আরও ৫০ হাজার পরিবারকে ঘর উপহার দিতে পারে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় হুঁশিয়ারি হিসেবে বলা হয়, এ প্রকল্পের কাজে কোনো ধরনের অনিয়মের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। কাজের মান নিশ্চিতকরণ ও সঠিক মানুষ যেন আশ্রয়ণ প্রকল্পের ঘর পায়, তার উপর নজরদারি বাড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিশেষভাবে নির্দেশ দেওয়া হয় এ সভায়।

বাংলাদেশ থেকে দারিদ্র নির্মূল ও গৃহহীনদের সমাজে মর্যাদার আসন দেওয়ার এই পদক্ষেপের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে তার বক্তব্যে উল্লেখ করেন কায়কাউস।

ভার্চুয়াল এ সভায় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়াসহ সরকারের অন্যান্য উচ্চপর্যায়ের কর্মকর্তারা। পাশাপাশি, এ সভায় দেশের সব বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ মাঠ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারাও যুক্ত ছিলেন।

Share.

Leave A Reply