fbpx
BBS_AD_BBSBAN
৭ই ডিসেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

আপনার সঙ্গী কি আপনাকে ঠকাচ্ছে?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ধরুন একটা সুন্দর সম্পর্কে আপনি আছেন। তখন যেমন সেখান থেকে পজিটিভ এনার্জি পাবেন। তেমনই খারাপ সম্পর্কে থাকলে ঘটবে ভিন্ন। এ সময় পাবেন নেগেটিভ এনার্জি। এটি আপনার জীবনকে অতিষ্ট করে তুলবে। আর সম্পর্ক যেকোনো সময় রঙ বদলাতে পারে। সঙ্গীর মন বদলের সাথে আপনার সম্পর্কের অবস্থাও বদলে যেতে থাকে। সম্পর্ক বদলের এই পরিস্থিতি আমরা মানতে পারিনা বেশিরভাগ সময়ই।

দীর্ঘদিনের সম্পর্কেও একসময় ফাটল ধরে। হয়তো আপনি বুঝতে পারেন, সঙ্গী আপনাকে ঠকাচ্ছে। তারপর দীর্ঘদিনের সম্পর্ক, ভালোবাসা ও বিশ্বাসের খাতিরে তাকে ক্ষমা করে দিন। অনেক সময় বুঝেও না বোঝার ভান করে এড়িয়ে যান।

এমন সময়ে প্রেম ও বিশ্বাস মুহূর্তের মধ্যেই ভেঙে যায়। যদি কখনো এমন সমস্যার সম্মুখীন হতে হয়, তখন কী করণীয় তা অনেকেই বুঝতে পারেন না। এই পরিস্থিতিতে কী করণীয়, সেটা নিয়েই আজকের আলোচনা-

এমন পরিস্থিতিতে শান্ত থাকার চেষ্টা করুন। আবেগপ্রবণ হয়ে কোনো সমস্যার সমাধান করা যায় না। প্রয়োজনে নিজে চুপ করে থাকুন।

আপনার সঙ্গী কি আপনাকে ঠকাচ্ছে?

যেকোনো পরিস্থিতে মাথা ঠান্ডা রাখুন, ঝগড়া করবেন না। ছবি: সংগৃহীত

সঙ্গী যদি আপনাকে ঠকিয়ে থাকেন, তাহলে এ সম্পর্ক থেকে বেরিয়ে আসুন। পৃথিবীর সব জায়গায় জোর চললেও এই সম্পর্ক বা প্রেমে জোর খাটে না। নতুন করে বাঁচার কথা ভাবুন।

সাথে সাথে সম্পর্ক না ভাঙতে পারলে ধীরে ধীরে দূরে সরে যান। সম্পর্ক থেকে প্রত্যাশা কমিয়ে ফেলুন। এক সময় আপনি সম্পর্ক থেকে এতটাই দূরে চলে যাবেন যে, আপনার আর কষ্ট হবে না।

পরিস্থিতি যতটাই খারাপ হোক না কেন, বুঝে সিদ্ধান্ত নিন।

সঙ্গী আপনাকে ঠকিয়েছে জানলে স্বভাবতই রাগ হবে। তাই বলে আপনি সঙ্গীর উপর চিৎকার করবেন না। এতে আপনার কষ্টের পরিমাণ একটুও কমবে না।

আপনার সঙ্গী কি আপনাকে ঠকাচ্ছে?

প্রয়োজনে দুজন দুজনের সাথে কথা বলুন। ছবি : সংগৃহীত

আপনি যদি বিবাহিত হন, তাহলে পরিবারের সঙ্গে কথা বলে এর সমাধান করুন।

সঙ্গী যদি তার ভুলের জন্য ক্ষমা চান কিংবা সুযোগ চান; সেক্ষেত্রে তার সঙ্গে কথা বলুন। তিনি যদি সত্যিই অনুতপ্ত হন, তাহলে ভিন্ন কথা।

একটা সুস্থ, সুন্দর সম্পর্কে আমরা সবাই থাকতে চাই। কিন্তু সেই সম্পর্ক যদি নষ্ট হয় সেটা থেকে বেরিয়ে আসাই উত্তম। এক সময় আপনি কষ্ট পাবেন, কিন্তু দেখবেন সেটাই আপনার জন্য সুবার্তা বয়ে নিয়ে আসবে। সবসময় সুন্দর সম্পর্কে থাকুন, আনন্দে থাকুন।

Advertisement
Share.

Leave A Reply