fbpx

অক্টোবর থেকেই যেসব ফোনে বন্ধ হবে হোয়াটসঅ্যাপ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মোবাইল ফোনের অ্যাপের দুনিয়ায় সবথেকে জনপ্রিয় অ্যাপগুলোর মধ্যে একটি হোয়াটসঅ্যাপ। তবে অক্টোবরের শেষদিকে বন্ধ হয়ে যাবে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। 24 অক্টোবর থেকে বেশ কিছু স্মার্টফোনে কাজ করবে না এটি।

যে অ্যাপে নির্ভর করে একে অপরের সঙ্গে যোগাযোগ রাখেন ব্যবহারকারীরা, সেখানেই এমন সিদ্ধান্ত স্বাভাবিক ভাবেই উদ্বেগ তৈরি করেছে মানুষের মধ্যে।
হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়েছে, ইউজারদের সুরক্ষার স্বার্থেই এই পদক্ষেপ।

প্রতিবছর কমপ্যাটিবল (সংগতিপূর্ণ) ডিভাইসের তালিকা করে হোয়াটসঅ্যাপ। এই পদক্ষেপের ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহারে গ্রাহকের অভিজ্ঞতা আরও ভালো থাকে। এ বছর যেসব ডিভাইস অ্যান্ড্রয়েড ৪.১-এর চেয়ে কম অপারেটিং সিস্টেমে চলে, সেই সব ফোনে হোয়াটসঅ্যাপের সর্মথন বন্ধ করে দেওয়া হবে।

যেসব ফোনে হোয়াটসঅ্যাপের সেবা পাওয়া যাবে না, সেগুলোতে আগে থেকে নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। হোয়াটসঅ্যাপ চালাতে ২৪ অক্টোবর আসার আগেই ফোনগুলো অ্যান্ড্রয়েড ৫ বা এর চেয়ে পরের ভার্সনের অপারেটিং সিস্টেমে আপডেট দিতে হবে অথবা নতুন ফোন চালাতে হবে।

হোয়াটসঅ্যাপ বন্ধ হচ্ছে যেসব ডিভাইসে

এইচটিসি ওয়ান
সনি এক্সপেরিয়া জেড
এলজি অপটিমাস জি প্রো
স্যামসাং গ্যালাক্সি এস
এইচটিসি ডিজওয়্যার এইচডি
স্যামসাং গ্যালাক্সি ট্যাব ১০.১

আইফোনের আইওএস ১২ ও এর পরবর্তী ভার্সনগুলোতে হোয়াটসঅ্যাপ চলবে। আর কেএআইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের জন্য ২.৫.২ ভার্সন বা এর পরের ভার্সন লাগবে।

Advertisement
Share.

Leave A Reply