fbpx

অক্টোবর থেকে ঢাবির হল খোলার সুপারিশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অগ্রাধিকার ভিত্তিতে অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে ধাপে ধাপে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়ার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট কমিটির সভায় এই সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন স্যার এএফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান।

তিনি বলেন, ‘অক্টোবর প্রথম সপ্তাহ থেকে অগ্রাধিকারভিত্তিতে অনার্স ৪র্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের হলে উঠানোর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। চার সপ্তাহে তাদের পরীক্ষা শেষ করে পর্যায়ক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের হলে ওঠানো হবে। এসময় অনলাইনে শিক্ষা কার্যক্রম চলবে বলেও জানান তিনি।

১০ সেপ্টেম্বরের মধ্যে সব আবাসিক হলের সংস্কার ও পরিচ্ছন্নতার কাজ শেষ করতে বলা হয়েছে বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

৪০ শতাংশ শিক্ষার্থীকে এরই মাঝে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে জানিয়ে অধ্যাপক সাইফুল বলেন, ’১৫ সেপ্টেম্বরের মধ্যে সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনার সিদ্ধান্ত হয়েছে।‘

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন,’ বুধবার বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভা রয়েছে। প্রভোস্ট কমিটির সুপারিশের আলোকে সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।‘

করোনাভাইরাসের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনলাইনে ক্লাস না নিলেও বন্ধের মেয়াদ দীর্ঘ হলে গত বছর জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে অনলাইনে ক্লাস নেওয়া শুরু করে। এরই মধ্যে অনেক বিভাগ ও ইনস্টিটিউটে অ্যাসাইনমেন্ট থেকে শুরু করে মিডটার্ম পরীক্ষা অনলাইনে নিয়েছে। তবে বেশিরভাগেরই চূড়ান্ত পরীক্ষা বাকি রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply