fbpx

‘অডিও ক্লিপ’ টুইট করার ফিচার আনছে টুইটার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জনপ্রিয় মাইক্রোব্লগিং সেবা টুইটার এবার অডিও ক্লিপ টুইট করার ফিচার নিয়ে কাজ করছে। স্পেসেস থেকে টুইটার ব্যবহারকারীরা তাদের লাইভের কথোকপথন থেকে ৩০ সেকেন্ডের অডিও ক্লিপ নিয়ে টুইট করতে পারবেন।

তবে নতুন এই সুবিধা ‘টুইটার স্পেসেস’-এর সকল হোস্ট ফিচারটি আপাতত ব্যবহার করতে পারবেন না। সীমিত সংখ্যক হোস্ট আইওএস প্ল্যাটফর্মের এই পরীক্ষামূলক প্রকল্পে অংশ নিচ্ছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

অ্যান্ড্রয়েড ও ওয়েব সংস্করণের ব্যবহারকারীরাও শিগগিরই ফিচারটি ব্যবহারের সুযোগ পাবেন বলে জানিয়েছে ভার্জ।
স্পেসেস-এর বার্তালাপের ৩০ সেকেন্ডের অডিও রেকর্ড করতে পারবেন হোস্টরা। এরপর সেটি টুইটও করা যাবে। ফিচারটির যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা আইওএস প্ল্যাটফর্মে হচ্ছে, তাই শুধু আইওএস ব্যবহারকারীরাই কেবল অডিও টুইট শোনার সুযোগ পাচ্ছেন।

জানুয়ারি মাস থেকেই ‘স্পেসেস’ হোস্টরা অডিও রেকর্ড করার ফিচারটি পাচ্ছেন। এনগ্যাজেট বলছে,‘স্পেসেস’ আলাপের ছোট ছোট অংশ অডিও ক্লিপ আকারে টুইট করে অন্যান্য ব্যবহারকারীদের আলাপচারিতার কৌতুহল উদ্দীপক অংশ শোনার সুযোগ দিতে পারবেন হোস্টরা। ফলে শ্রোতা সংখ্যা বাড়ানোর সুযোগও পাবেন ব্যবহারকারীরা।

গেল সেপ্টেম্বর থেকেই অডিও ক্লিপ রেকর্ড করার ফিচার চালু করেছে সোশাল অডিও অ্যাপ‘ক্লাবহাউজ’। যেখানে ‘পাবলিক রুম’ আলাপচারিতার ৩০ সেকেন্ড রেকর্ড করে শেয়ার করা যায় অ্যাপটিতে।

তবে এনগ্যাজেট বলছে, কেবল হোস্টদের অডিও রেকর্ড করার সুযোগ দিয়ে সম্ভবত ভুল করছে টুইটার। হাইলাইট ক্লিপ করার ফিচার রয়েছে ইউটিউব এবং টুইচ প্ল্যাটফর্ম। ফলে কনটেন্ট নির্মাতাদের ভিডিওর একাংশ রেকর্ড করে তাতে অন্যদের দৃষ্টি আকর্ষণ করতে পারেন দর্শকরা।

টুইটার কেবল অডিও ক্লিপ নিয়ে পরীক্ষা চালালেও, অদূর ভবিষ্যতে এই খাতে সামাজিক মাধ্যমটির আলাদা কদর তৈরি হতে পারে এমনটি মনে করছে এনগ্যাজেট।

Advertisement
Share.

Leave A Reply