fbpx

অনুষ্ঠিত হয়ে গেলো ‘ফ্রেশার্স ডিবেট টুর্নামেন্ট ২০২৩’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘শোক হোক শক্তি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গত ৩ ও ৪ আগস্ট রুয়েট ডিবেটিং ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো ‘ফ্রেশার্স ডিবেট টুর্নামেন্ট ২০২৩’। বিতর্কের পাশাপাশি আরেকটি সেগমেন্ট ছিল পাবলিক স্পিকিং। ৩ আগস্ট বিতর্কের প্রাইমারি, কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনাল অনুষ্ঠিত হয়। ৪ আগস্ট ফাইনাল বিতর্ক ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত টুর্নামেন্টে রুয়েট ২১ সিরিজের সর্বমোট ৮৬ জন বিতার্কিক ১৬ টি দলে ভাগ হয়ে অংশগ্রহণ করেন এবং ট্যাব রাউন্ড শেষে সর্বোচ্চ পয়েন্টের ভিত্তিতে ৮টি দল জায়গা করে নেন কোয়ার্টার ফাইনালে। পাবলিক স্পিকিং এর বিষয় বস্তু ছিল বঙ্গবন্ধু, বাংলাদেশ ও সমসাময়িক বিষয়। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বিভিন্ন পর্যায়ে থাকা রুয়েট ডিসির সম্মানিত এলামনাইবৃন্দ।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে টিম-৫, এই দলের সদস্য হিসেবে ছিলো সোহান ফেরদৌস, হিশাম ইবনে মাহবুব, সাকিফ মোস্তফা, রেজওয়ান মাহমুদ রাফি, তানজিলা তারান্নুম অদিতা। প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে টিম-১, দলের সদস্য হিসেবে ছিলেন এ এস এম আরিফ হাসান, তাহিয়া তাসনিম সিহা, এস এম ফারদিন, এসএম মিফতাহুল ফালাহ মিফাত, রিফাত বিন রেজা তাহা।

টুর্নামেন্টের সেরা বিতার্কিক হিসেবে মনোনিত হয়েছেন শিল্প ও উৎপাদন কৌশল বিভাগের ২১ সিরিজের শিক্ষার্থী এ এস এম আরিফ হাসান এবং ফাইনালের সেরা বিতার্কিক মনোনিত হন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ২১ সিরিজের শিক্ষার্থী তানজিলা তারান্নুম অদিতা।

পাবলিক স্পিকিং প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে শিল্প ও উৎপাদন কৌশল বিভাগের ২১ সিরিজের শিক্ষার্থী এ এস এম আরিফ হাসান। যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে সোহান ফেরদৌস সাকিব ও মাসুমা মেহ্জাবীন।

সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রুয়েট ডিবেটিং ক্লাবের উপদেষ্টা প্রভাষক ঐশী জ্যোতি। এছাড়াও সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্লাবের বর্তমান প্রেসিডেন্ট জান্নাতুল মাওয়া (অনন্যা) ও সাধারণ সম্পাদক তাসনুভা রহমান তন্দ্রা। এই সফল আয়োজনের নেপথ্যে কনভেনার হিসেবে ছিলেন রুয়েট ডিবেটিং ক্লাবের সাংগঠনিক সম্পাদক মুঈন আহমদ এবং ডেপুটি কনভেনার হিসেবে ছিলেন নির্বাহী সদস্য মো: তানভীর আহমেদ ইমন।

Advertisement
Share.

Leave A Reply