fbpx

অপটিক্যাল ফাইবার শেয়ারিং: বাংলালিংক-বাংলাদেশ রেলওয়ে চুক্তি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অপটিক্যাল ফাইবার শেয়ারিংয়ের জন্য বাংলাদেশ রেলওয়ের সাথে চুক্তিবদ্ধ হয়েছে ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক। সম্প্রতি বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস ও বাংলাদেশ রেলওয়ের চিফ সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার (টেলিকম) বানু রঞ্জন সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে সই করেন।

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তরাও উপস্থিত ছিলেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলালিংক।

চুক্তি অনুসারে, বাংলালিংক পাঁচ বছরের জন্য বাংলাদেশ রেলওয়ের আটটি সেকশনের অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ব্যবহার করবে। ৫৯৫.৩৯ কি.মি. দীর্ঘ অপটিক্যাল নেটওয়ার্ক ইজারার জন্য ব্যয় হবে মোট ২৯.৬০ কোটি টাকা।

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, বাংলাদেশ রেলওয়ের সাথে ফাইবার শেয়ারিংয়ের জন্য চুক্তিবদ্ধ হতে পেরে আমরা আনন্দিত। এর ফলে সারাদেশে আমাদের সংযোগ ও ডিজিটাল সেবার মান বৃদ্ধি পাবে। আমরা সবসময় এই ধরনের উদ্যোগে আগ্রহী, কারণ টেলিকম খাত ও সামগ্রিকভাবে দেশের উপর এর সুদূরপ্রসারী প্রভাব রয়েছে। বাংলালিংক নেটওয়ার্ক সক্ষমতা বৃদ্ধির জন্য উদ্যোগ গ্রহণ করতে থাকবে।

Advertisement
Share.

Leave A Reply