fbpx

অবরোধে হেলমেট পরার নির্দেশ ট্রেন চালকদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আজ (মঙ্গলবার) থেকে আগামী তিন দিন সারাদেশে অবরোধ ডেকেছে বিএনপি-জামাত ও সমমনা দলগুলো। এই অবরোধকে কেন্দ্র করে বাড়তি সতর্কতার অংশ হিসেবে ট্রেনচালকদের হেলমেট পরে ট্রেন চালাতে নির্দেশনা দিয়েছে রেলওয়ে।

রেলওয়ের পশ্চিম বিভাগীয় যান্ত্রিক প্রকৌশল বিভাগ থেকে জারি করা এক নোটিশের মাধ্যমে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের এ নির্দেশনা দেওয়া হয়।

রেলওয়ে পশ্চিম মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বিষয়টি বাংলানিউজের কাছে নিশ্চিত করেছেন।

চিঠিটিতে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের উদ্দেশে নির্দেশনা দিয়ে বলা হয়, প্রধান প্রকৌশলীর নির্দেশনায় রাজনৈতিক অস্থিরতার কারণে সকল ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের ট্রেন পরিচালনা করার সময় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত হেলমেট ব্যবহার করার জন্য বলা হলো। বিষয়টি লোকোমাস্টার নোটিশ বুকের মাধ্যমে সব ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের অবহিত করার জন্য বলা হলো।

হেলমেট পরে ট্রেন চালানোর নির্দেশ এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ের একাধিক লোকোমাস্টার বলেন, দেশে রাজনৈতিক অস্থিরতা শুরু হয়েছে। আবার আগামীকাল থেকে অবরোধ। সবকিছু মিলিয়ে রেলওয়ে আমাদের নিরাপত্তার জন্য হেলমেট দিয়েছে। আগামীকাল থেকে আমরা তা ব্যবহার করব। এরই মধ্যে আমরা ট্রায়াল দিয়েছি।

Advertisement
Share.

Leave A Reply