fbpx

অবশেষে আজ মুক্তি পাচ্ছে অন্তর্জাল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিদেশি ভাষার সিনেমা হলেও পুরো বিশ্বের মতো বাংলাদেশও ভাসছে শাহরুখ খানের ‘জওয়ান’ এর জোয়ারে। তবে এরই মাঝে আজ (শুক্রবার) মুক্তি পাচ্ছে বাংলাদেশি সিনেমা ‘অন্তর্জাল’।

দীপংকর দীপন পরিচালিত সিনেমাটি প্রথমে মুক্তির কথা ছিলো ঈদুল আজহায়। তবে বিভিন্ন কারণে তা পিছিয়ে যায়। অবশেষে আজ দেশ ও দেশের বাইরে একযোগে এটি মুক্তি পাচ্ছে।

এ সিনেমায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন, মাশরুর ইনান, অমিত সিনহা, মোহাম্মদ আলী হায়দার ও রওনক হাসান।

তিন তরুণের বুদ্ধিবৃত্তিক উদ্ভাবন আর সাইবার হামলা নিয়ে এক কল্পিত দুনিয়ার বাস্তব লড়াই দেখা যাবে এ সিনেমায়। সাইবার দুনিয়ার কালো অধ্যায় হ্যাকিং। হ্যাকিং, সোশ্যাল মিডিয়ার নানা জটিলতা ও ঝুঁকিসহ আধুনিক তথ্যপ্রযুক্তির যুগের নানা আলোচিত বিষয়গুলো নিয়েই এ সিনেমা। সময়ের সঙ্গে তাল মিলিয়ে দেশের প্রথম সাইবার ক্রাইম থ্রিলার ধাঁচের সিনেমা নির্মাণ করেছেন দীপংকর দীপন।

অন্তর্জালের গল্প লিখেছেন পরিচালক দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এ সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও।

সিনেমার পোস্টার, ট্রেলার ও গানগুলো এরই মধ্যে পেয়েছে দর্শকের প্রশংসা। মুক্তি উপলক্ষে এসেছে প্রমোশনাল গান ‘ওয়েলকাম টু অন্তর্জাল’। সিনেমায় গানটি রাখা না হলেও প্রচারের জন্য নির্মিত হয়েছে এ গান।

সোমবার রাজধানীর রবীন্দ্রসরোবরে উন্মুক্ত মঞ্চে প্রকাশ করা হয়েছে এটি। সেখানে উপস্থিত ছিলেন সিয়াম ও মিমসহ সিনেমার কলাকুশলীরা।

এছাড়া আন্তর্জাতিক মহলে হলের নতুন রেকর্ড করছে অন্তর্জাল। দেশের থেকে বিদেশের মাটিতে বেশি সিনেমা হলে মুক্তি পাচ্ছে সিনেমাটি। কানাডা ও যুক্তরাষ্ট্রের ১৫০টি থিয়েটারে মুক্তি পাচ্ছে অন্তর্জাল। দেশের বাইরে এর পরিবেশনা প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো বিষয়টি নিশ্চিত করেছে। এর মধ্যে যুক্তরাষ্ট্রের ১৪৩টি ও কানাডার সাতটি হলে দেখা যাবে এ সিনেমা।

Advertisement
Share.

Leave A Reply