fbpx

অল্পের জন্য বেঁচে গেলেন জেলেনস্কি ও গ্রিসের প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোতাকিস। গতকাল বুধবার কৃষ্ণসাগরের তীরবর্তী ইউক্রেনের বন্দরনগরী ওদেসায় এই ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটে। এই হামলায় অন্তত পাঁচজন আহত হয়েছেন।

একটি সূত্র জানিয়েছে, দুই নেতার গাড়ি বহর হামলার তীব্রতা টের পেয়েছে এবং তারা ধোঁয়ার কুণ্ডলি বের হতে দেখেছেন।
ইউক্রেনের নৌবাহিনীর মুখপাত্র দিমিত্রো প্লেটেনচুক সিএনএনকে জানিয়েছেন, ক্ষেপণাস্ত্র হামলায় পাঁচজন নিহত হওয়ার পাশাপাশি অনেকে আহত হয়েছেন।

হামলায় জেলেনস্কি ও গ্রিসের প্রধানমন্ত্রী কেউই আহত হননি। তবে জেলেনস্কি জানিয়েছেন, তিনি ক্ষেপণাস্ত্র হামলার এতটাই কাছে ছিলেন যে এটির শব্দ শুনতে পেয়েছেন।

হামলার বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ‘আমরা আজ হামলা হতে দেখেছি। আপনারা দেখেছেন, কারা এগুলো মোকাবিলা করছে। আমি বিস্তারিত এখনো জানি না। কিন্তু আমি এটা জানি যে, অনেকে আহত ও নিহত হয়েছেন। আমাদের নিজেদের রক্ষা করতে হবে। নিজেদের রক্ষার সবচেয়ে ভালো উপায় হলো আকাশ প্রতিরক্ষাব্যবস্থা।’

এই হামলার বিষয়ে গ্রিক প্রধানমন্ত্রী মিৎসোতাকিস সাংবাদিকদের বলেন, ‘আমরা যখন আমাদের গাড়িতে উঠছিলাম তখন একটি বড় বিস্ফোরণের শব্দ শুনতে পাই। আমি মনে করি, আমাদের জন্য এটি একটি সেরা ও সবচেয়ে প্রাণবন্ত উদাহরণ যে, এখানে একটি সত্যিকারের যুদ্ধ চলছে।’

Advertisement
Share.

Leave A Reply