fbpx

অ্যামটবের নতুন সভাপতি এরিক অস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মোবাইল অপারেটর রবি থেকে সভাপতি মাহতাব উদ্দিন আহমেদের পদত্যাগের সিদ্ধান্তের ফলে নতুন সভাপতি হিসেবে বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অসকে নির্বাচিত করেছে এসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (অ্যামটব)। মাহতাব উদ্দিনের পরিবর্তে চলতি মেয়াদে মার্চ ২০২২ পর্যন্ত সভাপতির  দায়িত্ব পালন করবেন তিনি।

গত ২৫ আগস্ট এক ভার্চুয়াল সভায় এমটব বোর্ড সদস্যরা রবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা এবং চিফ ফিনান্সিয়াল অফিসার এম রিয়াজ রাশিদকে বোর্ডের পরিচালক হিসেবে স্বাগত জানানোর পাশাপাশি মাহতাব উদ্দিন আহমেদকে ধন্যবাদ জানান।

অ্যামটব সভাপতি এরিক অস বলেন,”টেলিকম খাত দেশের সার্বিক অবকাঠামোর ডিজিটালাইজেশন ও উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। অ্যামটব-এর পক্ষ থেকে আমরা টেলিকম খাত ও সামগ্রিকভাবে দেশের উন্নয়নকে  ত্বরান্বিত করার লক্ষ্যে সরকার, নিয়ন্ত্রণকারী সংস্থা, নীতি নির্ধারক ও অন্যান্য অংশীদারদের সাথে কাজ করে যাব। আমরা দেশের ডিজিটাল অবকাঠামো, অর্থনীতি ও মানুষের জীবনযাত্রার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ ও চ্যালেঞ্জকে চিহ্নিত করে এগিয়ে যেতে চাই।”

অ্যামটব-এর সহ-সভাপতি ইয়াসির আজমান বলেন, “টেলিকমিউনিকেশন খাতের একটি সম্মিলিত কণ্ঠ হচ্ছে অ্যামটব, যা এই খাতের বৃহত্তর স্বার্থ ও দেশের মানুষের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আমি আশা ও বিশ্বাস করি, এই খাতের নিয়ন্ত্রকদের সাথে কাজ করে আমরা বিরাজমান সমস্যাগুলি চিহ্নিত করতে ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের এই যাত্রাকে ত্বরান্বিত করতে অবদান রাখতে পারব।”

অ্যামটব পরিচালক এম রিয়াজ রাশিদ এসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হওয়ায় এরিক অসকে অভিনন্দন জানান। তিনি মনে করেন যে এই শিল্প দীর্ঘদিন ধরে কিছু নীতিগত সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে যাতে এই খাতের টেকসই অগ্রগতি নিশ্চিত হয়। দেশের ডিজিটাল রূপান্তরের পথে অনুকূল পরিবর্তন আনতে এরিকের নেতৃত্বে অ্যামটবের সঙ্গে সাথে কাজ করে যাওয়ার আগ্রহ প্রকাশ করেন রিয়াজ।

Advertisement
Share.

Leave A Reply