fbpx

আইপিএলে প্লে অফের লড়াইয়ে কে কখন মাঠে নামছে!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গতকাল রাতেই শেষ হয়েছে আইপিএলের চলমান আসরের গ্রুপ পর্বের খেলা। নাটকীয়তায় পরিপূর্ণ ছিল এবারের আসরের গ্রুপ পর্ব। গতরাতে গুজরাটের বিপক্ষে ব্যাঙ্গালুরুর হারের মধ্য দিয়ে নিশ্চিত হয়েছে আইপিএলের প্লে অফের চার দল।

রান বন্যার আইপিএলে গ্রুপ পর্বেই মোট শতরান হয়েছে ১১ টি। বিরাট কোহলি ও শুভমান গিল করেছেন ২ টি করে শতক।

শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করেছে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স, চেন্নাই সুপার কিংস, লখনৌ সুপার জায়ান্টস ও মুম্বাই ইন্ডিয়ান্স। সবশেষ গত রাতে ৪র্থ দল হিসেবে প্লে অফ নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

সবার আগে প্লে অফের টিকিট পায় বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। এরপর দ্বিতীয় দল হিসেবে প্লে অফে এন্ট্রি হয় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে চেন্নাই।

এরপর ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে তৃতীয় দল হিসেবে প্লে অফে প্রবেশ করে লখনৌ সুপার জায়ান্টস। রোববার (২১ মে) রাতে গুজরাটের কাছে ব্যাঙ্গালুরু ৬ উইকেটে হেরে যাওয়ায় প্লে অফের চতুর্থ দল হিসেবে যোগ্যতা অর্জন করে ফেলে মুম্বাই। এর আগে দিনের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে চার নম্বরে পৌঁছে যায় রোহিত শর্মার মুম্বাই।

আগামীকাল (২৩ মে) থেকে শুরু আইপিএলের ১৬ তম আসরের শেষ চারের লড়াই। কোয়ালিফায়ার ১ ম্যাচটিতে মুখোমুখি হয়ে থাকে পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল।

মঙ্গলবার চেন্নাইয়ের এম চিদাম্বরাম স্টেডিয়ামে খেলতে নামবে গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। যে জিতবে সে যাবে ফাইনালে। হারলে অপেক্ষা করতে হবে কোয়ালিফায়ার-২ ম্যাচের জন্য।

বুধবার রাতে (২৪ মে) এলিমিনেটর ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স। যে হারবে, তাকেই  বিদায় জানাতে হবে আইপিএল থেকে। যে জিতবে সে খেলবে কোয়ালিফায়ার ২-এ কোয়ালিফায়ার ১-এ পরাজিত দলের সাথে।

আগামী শুক্রবার (২৬ মে) অনুষ্ঠিত হবে কোয়ালিফায়ার-২ এর ম্যাচ। এই ম্যাচের জয়ী দল খেলবে ফাইনালে।

আগামী রোববার (২৮ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আইপিএলের এই আসরের ফাইনাল।

Advertisement
Share.

Leave A Reply