fbpx

আইরিশদের দারুণ লড়াই, তৃতীয় দিন শেষে ১৩১ রানের লিড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিরপুর টেস্টের তৃতীয় দিন শেষে ১৩১ রানের লিড নিয়েছে সফরকারি আয়ারল্যান্ড। দিন শেষে তাদের সংগ্রহ ৮ উইকেটে ২৮৬ রান। আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১০৮ রান করেছেন লর্কান টাকার। এছাড়াও বাঁহাতি ব্যাটার অ্যান্ডি ম্যাকব্রাইন অপরাজিত রয়েছেন ৭১ রানে।

তৃতীয় সেশনে নিজের সেঞ্চুরি পূরণ করলেও ব্যক্তিগত ১০৮ রানে আউট হন টাকার। এরপর টেইল এন্ডার মার্ক অ্যাডেরের সঙ্গে ৩১ রানের জুটি করেন আরেক সেট ব্যাটার ম্যাকব্রাইন। তবে দলীয় ২৬৫ রানে আউট হন অ্যাডের। এরপর আরেক লোয়ার অর্ডার ব্যাটার ইয়ান হিউমের সঙ্গে ২৩ রানের এক জুটি করেন ম্যাকব্রাইন। দিন শেষে অপরাজিত আছেন দু’জনই।

ম্যাচের দ্বিতীয় দিনের শেষ ইনিংসে ১৭ ওভারেই চার উইকেট হারানো আইরিশরা, আজ বৃহস্পতিবার তৃতীয় দিনের প্রথম সেশনে ৩০ ওভার ব্যাটিং করে হারিয়েছে মাত্র একটি উইকেট। ৭৮ বল খেলে মাত্র ১৬ রান করা পিটার মুরকে আউট করেছিলেন শরিফুল ইসলাম। প্রথম সেশনে আর কোনো উইকেট নিতে পারেননি তাইজুল-মিরাজরা।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিন শেষে ম্যাচের ড্রাইভিং সিটটা ধরে রেখেছিল বাংলাদেশ। ব্যাটিংয়ে মুশফিকুর রহিমের সেঞ্চুরি ও সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজের ফিফটিতে ব্যাটিং সেশনটা ভালো কাঁটায় বাংলাদেশ। দ্বিতীয় দিনের শেষটা বল হাতেও রাঙায় টাইগাররা। মাত্র ২৭ রানেই চার উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল আইরিশরা। বাংলাদেশকে টার্গেট ছুঁড়ে দেওয়ার জন্য ১২৮ রানে পিছিয়ে ছিল সফরকারীরা।

তৃতীয় দিনের শুরুটাও ভালো হতে পারতো। দ্বিতিয় ওভারে পিটার মুরের ক্যাচ মিস করেন উইকেটকিপার লিটন দাস। পরবর্তীতে শরিফুল মুরের উইকেট তুললেও অন্য প্রান্ত থেকে আর কেউই উইকেট তুলতে পারেননি প্রথম সেশনে।

Advertisement
Share.

Leave A Reply