fbpx

আজ থেকে মিলবে ট্রেনের অগ্রিম টিকেট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনায় স্বাস্থ্যবিধি মেনে আগামী বুধবার (১১ আগস্ট) থেকে অন্যান্য যানবাহনের পাশাপাশি চালু হতে যাচ্ছে ট্রেনও। আর ট্রেনের জন্য আজ থেকে আগাম টিকেট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে।

সোমবার (৯ আগস্ট) সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে রেলওয়ে স্টেশনগুলোতে অগ্রিম টিকেট বিক্রি চলছে।

রেলওয়ের কর্মকর্তাদের তথ্য অনুযায়ী, আন্তঃনগর ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ টিকেট অনলাইনে ও মোবাইল অ্যাপে এবং বাকি অর্ধেক টিকেট কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে।

বাংলাদেশ রেলওয়ে আগামী বুধবার থেকে ৩৮ জোড়া আন্তঃনগর এবং ২০ জোড়া মেইল ও কমিউটার ট্রেনে যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে। সরকারের নির্দেশনা অনুযায়ী, গণপরিবহনে আসন সংখ্যার সমান যাত্রী বহনের সুযোগ দেওয়ায় সব আসন ভর্তি করেই চলবে ট্রেন।

তবে, ওই একই দিন ঢাকা থেকে একতা এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস এবং টঙ্গীপাড়া এক্সপ্রেস ট্রেনটি গোবরা থেকে ছাড়বে না বলেও জানা গেছে রেলওয়ের কর্মকর্তাদের কাছ থেকে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ রোধ করতে গত ১ জুলাই থেকে দেশে কঠোর বিধিনিষেধের আওতায় অন্যান্য সব গণপরিবহনের মতো ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়েছিল। এরপর ঈদুল আযহার কারণে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত চলমান বিধিনিষেধ শিথিল করা হলে রেলপথ মন্ত্রণালয়ও ট্রেন চালু করে।

ঈদের পর আবার ২৩ জুলাই থেকে বিধিনিষেধ কঠোর করা হলে ট্রেন চলাচলও বন্ধ করা হয়। সেই বিধিনিষেধের সময়সীমা শেষ হচ্ছে আগামী ১০ আগস্ট। আর ১১ আগস্ট, বুধবার থেকে ধাপে ধাপে সকল বিধিনিষেধ তুলে দেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply