fbpx

বরিশালে বিএনপির গণসমাবেশ আজ, বাধা ঠেলে নেতাকর্মীদের ঢল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ। নগরীর বঙ্গবন্ধু উদ্যানে শনিবার দুপুর ২টায় পূর্বঘোষিত গণসমাবেশ হবার কথা রয়েছে। গতকাল থেকেই সমাবেশস্থল লোকে লোকারণ্য।

আগের চারটি বিভাগীয় গণসমাবেশের মতো বরিশালের সমাবেশ ঘিরেও মহানগর এবং আশপাশের জেলায় উত্তাপ ছড়িয়েছে। পরিবহন ধর্মঘটের কারণে সড়ক ও নৌপথে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে দেশের দক্ষিণের বিভাগ বরিশালে। আশপাশের জেলার বিএনপির নেতাকর্মীরা দুই দিন আগেই বরিশাল এসে অবস্থান নিয়েছেন। এর মধ্যে বিপুলসংখ্যক মানুষ বালুসহ বিভিন্ন মালবাহী লঞ্চ ও বাল্কহেডে শুয়ে-বসে গতকাল থেকে দিন পার করেছে।

এদিকে গতকাল শুক্রবার বিকেলে ঢাকা থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাকর্মীরাও পৌঁছান বরিশালে। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা রংপুরের পর এটি বিএনপির পঞ্চম বিভাগীয় গণসমাবেশ।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান।

গত ৮ অক্টোবর চট্টগ্রামে প্রথম গণসমাবেশ করে বিএনপি। এরপর ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনায় এবং ২৯ অক্টোবর রংপুরে গণসমাবেশ করে দলটি। আজ ৫ নভেম্বর বরিশালে। এরপর আগামী ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে টানা তৃতীয় দফার কর্মসূচি শেষ হবে।

এদিকে মহাসড়কে থ্রি-হুইলারসহ অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে বরিশাল বিভাগীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবারও (৫ নভেম্বর) ১২ রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। ধর্মঘটের কারণে দূরপাল্লাসহ জেলার অভ্যন্তরীণ কোথাও কোনো বাস চলাচল করছে না। চলছে না লঞ্চও। ফলে ভোগান্তিতে পড়েছেন এসব রুটের যাত্রীরা।

Advertisement
Share.

Leave A Reply