fbpx

আজ রাতেই যান চলাচলের জন্য খুলছে টঙ্গী ব্রিজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভেঙে যাওয়া গাজীপুরের টঙ্গী ব্রিজের ঝুঁকিপূর্ণ অংশের সংস্কারকাজ শেষ হয়েছে।টানা ১০দিন বন্ধ থাকার পর আজ শনিবার (২০ নভেম্বর) রাত ৯টায় যানবাহন চলাচলের জন্য ব্রিজটি খুলে দেওয়ার কথা বলা হয়েছে।

সন্ধ্যায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের সেতু বিভাগের প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম সংবাদমাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করেন।

মহিরুল ইসলাম বলেন, সেতুর ক্ষতিগ্রস্থ অংশের সংস্কার করা হয়েছে। আজ মধ্যরাতে সেতু খুলে দেওয়ার কথা ছিল। পরে সময় এগিয়ে নিয়ে এসে রাত ৯টায় করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশ ও গাজীপুর মহানগর পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষকে সাথে নিয়ে খোলা হবে সেতুটি। এরপর এই সেতু দিয়ে গাজীপুরের গাড়িগুলো সোজা চলাচল করতে পারবে।

এর পাশাপাশি, আগামী বছর জানুয়ারিতে পশ্চিম অংশের নির্মানাধীন পাঁচ লেনের সেতুটিও খুলে দেওয়া হবে বলে জানান সেতু প্রকল্প পরিচালক।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর রাত ৩টার দিকে সেতুর একটি স্ল্যাবের অংশবিশেষ ধ্বসে পড়ে। এরপর ১০ নভেম্বর রাত ১২টা থেকে সেতুটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তীব্র যানজট সৃষ্টি হয় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে। পরবর্তীতে ১২ নভেম্বর থেকে ব্রিজের সংস্কারকাজ শুরু হয়।

Advertisement
Share.

Leave A Reply