fbpx

আট ডলার গুণে যে পাঁচ দেশে পাওয়া যাবে টুইটারের ‘ব্লুটিক’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আপাতত মাত্র পাঁচ দেশে ব্যবহারকারীদের জন্য ‘ব্লু টিক’ সুবিধা চালু করছে টুইটার। এজন্য নিজেদের আইওএস অ্যাপ হালনাগাদ করেছে এই মাইক্রোব্লগিং সাইটটি। যেখানে আইফোন ব্যবহারকারীরা নতুন অ্যাপ ডাউনলোড করে আট ডলার খরচ করলেই নিজেদের অ্যাকাউন্টের পাশে ‘ব্লু টিক’ যুক্ত করতে পারবেন।

টুইটার জানিয়েছে, প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও কানাডায় বসবাসকারী আইফোন ব্যবহারকারী এ সুযোগ পাবেন। শিগগিরই অন্যান্য দেশে এ সুবিধা পাওয়া যাবে। তবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রে কবে নাগাদ এ সুবিধা চালু হবে, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানায়নি সাইটটি। এনডিটিভির প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, ব্লু ব্যাজ গ্রাহকদের স্বচ্ছন্দে টুইটার ব্যবহারের সুযোগ দিতে বিজ্ঞাপন কম দেখানো হবে। শুধু তাই নয়, টুইটারের নতুন বিভিন্ন সুবিধাগুলো সবার আগে পরখ করার পাশাপাশি বড় আকারে ভিডিও–ও পোস্ট করা যাবে। একইসঙ্গে এই ব্যাজধারীরা টুইট করলে তা বেশিসংখ্যক টুইটার ব্যবহারকারীর কাছে পৌঁছে দেবে।

তবে অর্থের বিনিময়ে পাওয়া এই ব্লুব্যাজ নিয়ে অনেকেই অসন্তুষ্টি প্রকাশ করেছেন। তাই নিজের পক্ষে সাফাই গাইতে টুইটারের মালিক ও সিইও ইলন মাস্ক সম্প্রতি নিজের টুইটার অ্যাকাউন্টে কার্টুনের মাধ্যমে বিশেষ ধরনের প্রচারণা চালিয়েছেন।

আট ডলার গুণে যে পাঁচ দেশে পাওয়া যাবে টুইটারের ‘ব্লুটিক’

ছবিতে দেখা যায়, আইসক্রিমের দাম আট ডলার হলেও সবাই খুশিমনে তা কিনে থাকেন। কিন্তু আট ডলারের বিনিময়ে পুরো মাস ব্লু টিক ব্যবহারে খুশি নন অনেকে।

Advertisement
Share.

Leave A Reply