fbpx

আবারও দাম কমলো সোনার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এক মাসের ব্যবধানে দেশের বাজারে প্রতি ভরি সবচেয়ে ভালো মানের স্বর্ণের দাম এক হাজার ১৬৬ টাকা কমানো হয়েছে। এখন প্রতি ভতি স্বর্ণ বিক্রি হচ্ছে ৮০ হাজার ১৩২ টাকায়। এতোদিন তা বিক্রি হয়েছে ৮১ হাজার ২৯৮ টাকায়।

মঙ্গলবার থেকে এই নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এ নিয়ে দেড় মাসের ব্যবধানে চার দফায় ভরিতে ৪ হাজার ৪৩২ টাকা কমলো সোনার দাম। অন্যান্য মানের স্বর্ণের দামও প্রায় একই হারে কমানো হয়েছে বলে জানিয়েছে বাজুস।

সোমবার রাতে বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয়া হয়।

যেখানে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে দেশের বাজারে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

নতুন দর অনুযায়ী, মঙ্গলবার থেকে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে ৮০ হাজার ১৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম কমে ৭৬ হাজার ৫১৬ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের দাম কমে হয়েছে হয়েছে ৬৫ হাজার ১৫২ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫৩ হাজার ৮৮৮ টাকা।

সোমবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৮১ হাজার ২৯৯ টাকায় বিক্রি হয়েছে। ২১ ক্যারেটের ভরি বিক্রি হয়েছে ৭৭ হাজার ৬২৪ টাকায়। ১৮ ক্যারেটের দাম ছিল ৬৬ হাজার ৪৮৫ টাকা। এছাড়া গত এক মাস সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ বিক্রি হয়েছে করা হয়েছে ৫৫ হাজার ১৭১ টাকায়।

তবে আগের মতোই রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

Advertisement
Share.

Leave A Reply