fbpx

আবারও পদ্মা সেতুর পিলারে ধাক্কা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দ্বিতীয় দফায় আবার পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার ঘটনা ঘটেছে। গতকাল ৯ আগস্ট (সোমবার) সন্ধ্যায় মাদারীপুর বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া আসা রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ১০ নম্বর পিলারের সাথে ধাক্কা খায়। এ সময় ফেরিতে থাকা ১০ থেকে ১২ জন যাত্রী আহত হন।

ফেরিতে থাকা যাত্রীরা জানান, রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর বাংলাবাজারঘাট থেকে শিমুলিয়াঘাটের দিকে আসছিল। সন্ধ্যা ৬ টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সেতু অতিক্রম করার পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা লাগে। ধাক্কা লাগার ফলে ফেরিতে থাকা একটি ট্রাক পাশের একটি প্রাইভেটকারের পড়ে। এতে করে ফেরিতে থাকা এক নারীসহ অন্তত পাঁচজন আহত হন।

এরপর শিমুলিয়া ২ নম্বর ঘাটে ফেরিটি নোঙর করলে যাত্রী ও যানবাহন নামানো হয়। এ ঘটনায় ফেরিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ফেরির পেছনের অংশেও ক্ষতি হয়েছে। এছাড়া  ১০ নম্বর পিলারের দক্ষিণ-পশ্চিম কোণ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

এর আগে গত ২৩ জুলাই পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধা ক্কা লাগে রো রো ফেরি শাহজালালের। ওই ঘটনায় ফেরির মাস্টার অফিসার আব্দুর রহমানকে বরখাস্ত করা হয়েছিল। পরে তার নামে মামলা হলে ফেরির মাস্টারকে আটক করে পুলিশ।

তবে রো রো বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনল্যান্ড মাস্টার অফিসার) দেলোয়ার হোসেন জানান, পদ্মা সেতুর ১০ ও ১১ নম্বর পিলারের নিচ দিয়ে যাবার সময়। হঠাৎ একটি ইঞ্জিনচালিত ট্রলার সামনে এসে পড়ে ফেরিটির। ঘটনার সময় নদীতে ছিল তীব্র স্রোত। ফেরিটি প্রথমে ট্রলারের সঙ্গে ধাক্কা খায়। একপর্যায়ে ফেরিটি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে একটু ঘষা খায়। এর বাইরে বড় কোনো কিছু ঘটেনি।

Advertisement
Share.

Leave A Reply