fbpx

ইউএস-বাংলা ফ্লাইট চলাচল শুরু যশোর-চট্টগ্রাম, সৈয়দপুর-চট্টগ্রাম রুটে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইউএস-বাংলা এয়ারলাইন্স যশোর-চট্টগ্রাম এবং সৈয়দপুর-চট্টগ্রাম রুটে আজ থেকে বিমান চলাচল শুরু করেছে।

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) থেকে নতুন রুটগুলোতে ফ্লাইট চলাচল আলাদা দু’টি অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। উদ্বোধনের প্রথম দিনে সৈয়দপুর থেকে ২৬ জন যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করে ইউএস বাংলার উদ্বোধনী ফ্লাইট।

এর পাশাপাশি, অক্টোবর মাসে যশোর-কক্সবাজার রুটে ফ্লাইট যুক্ত করার কথা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

উদ্বোধনের পর প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, ‘ডাকুডা বিমান থেকে এখন দেশে চলছে অত্যাধুনিক ড্রিম লাইনার বিমান। যা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সফলতার এক উজ্জ্বল দৃষ্টান্ত।‘

তিনি আরও বলেন, ‘বিমানের যাত্রী সেবার সামান্য ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেওয়া হবে। পর্যটন বিকাশে যাত্রীদের নিরাপদ ভ্রমণের পরিবেশ তৈরি করতে আমরা বদ্ধপরিকর।‘

ইউএস-বাংলা এয়ারলাইন্সের তথ্য অনুযায়ী, যশোরের বিমান ভ্রমণকারীদের চাহিদা পূরণের জন্য প্রাথমিকভাবে যশোর-চট্টগ্রাম রুটে সপ্তাহে রবি, মঙ্গল এবং বৃহস্পতিবার তিনটি ফ্লাইট পরিচালনা করা হবে।
অপরদিকে, দেশের উত্তরাঞ্চলের একমাত্র বিমানবন্দর সৈয়দপুর থেকে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের সাথে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার তিনটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

জানা যায়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এই বেসরকারী এয়ারলাইন্সটি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল সম্প্রসারণ করেছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে রয়েছে মোট ১৪টি বিমান। যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি নতুন এটিআর ৭২-৬০০ এবং তিনটি ড্যাশ ৮-কিউ৪০০।

অনুষ্ঠানে ইউএস বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন জানান, বর্তমানের ১৪টি বিমানের সাথে আরও ১৬টি অত্যাধুনিক বিমান যুক্ত করার পরিকল্পনা রয়েছে তাদের।

Advertisement
Share.

Leave A Reply