fbpx

ইকামা-ভিসার মেয়াদ বাড়াচ্ছে সৌদি আরব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার কারণে বিভিন্ন দেশে এরইমধ্যে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তারমধ্যে রয়েছে সৌদি প্রবাসীরাও। আর আটকে পড়া এসব প্রবাসীদের ইকামা অর্থাৎ বসবাসের অনুমতির মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি সরকার। পাশাপাশি, এসব প্রবাসীদের জন্য আরও সুখবর হলো, তাদের ভিসার মেয়াদও আগামী ২ জুন পর্যন্ত বাড়াবে দেশটির সরকার।

আজ মঙ্গলবার (২৫ মে) সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে সৌদি গেজেট এ তথ্য জানিয়েছে।

সৌদি গেজেটে বলা হয়েছে, বিভিন্ন দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করায় অনেক প্রবাসী নিজ নিজ দেশে গিয়ে আটকে পড়েছেন। তাই তাদের জন্য বিনামূল্যে ইকামা ও ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

সৌদি গেজেটে আরও উল্লেখ করা হয়েছে, দেশটির অর্থ মন্ত্রণালয় ইকামা ও ভিসার মেয়াদ বাড়ানোর এই অনুমোদন দিয়েছে বাদশা সালমানের নির্দেশনায়। আর এই সিদ্ধান্ত মূলত নেওয়া হয়েছে, দেশের নাগরিক ও বসবাসকারীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং তাদের অর্থনৈতিক ক্ষতি কমানোর লক্ষ্যে।

এদিকে সৌদি প্রেস এজেন্সির তথ্য অনুযায়ী, দেশটির পাসপোর্ট অধিদপ্তর (জাওয়াজাত) জানিয়েছে, ইকামা ও ভিসার মেয়াদ বাড়ানোর কাজটি সৌদি আরবের জাতীয় তথ্যকেন্দ্রের সাথে সমন্বয়ের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে করা হবে।

Advertisement
Share.

Leave A Reply