fbpx

ইন্টারনেট ছাড়াই ইউটিউবের ভিডিও ডাউনলোড করবেন যেভাবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সময় পেলেই ইউটিউবে ঢুঁ মারেন না, বর্তমান সময়ে এমন মানুষ খুঁজে পাওয়া ভার। জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়ায় বসে মুভি, গান বা নাটক দেখতে দেখতে ঘণ্টার পর ঘণ্টা যে কীভাবে চলে যায়, তা বোঝাই যায় না।

তবে যারা মোবাইল ব্যবহার করে ইউটিউবে ভিডিও দেখেন, তাদের অনেক ডাটা ব্যয় করতে হয়। শুধু তাই নয়, এসব ভিডিও ডাউনলোড করতেও প্রয়োজন হয় শক্তিশালী ইন্টারনেট কানেকশন এবং অনেক মেগাবাইট বা গিগাবাইটের। গ্রাম বা  দুর্গম এলাকায় ভিডিও ডাউনলোড তাই অত্যন্ত দূরহ ব্যাপার।

এসব গ্রাহকদের কথা মাথায় রেখে এবার ইন্টারনেট ছাড়াই ভিডিও ডাউনলোড করার সুবিধা দেবে ইউটিউব। তবে শুধু প্রিমিয়াম গ্রাহকরা অফলাইনে এই সুবিধা পাবেন। এর জন্য ব্যবহারকারীদের এককভাবে প্রতি মাসে ১২৯ টাকা দিতে হবে।

এখানে অ্যাড ফ্রি ভিডিও দেখার সুবিধা, অফলাইনে দেখার জন্য ভিডিও ডাউনলোড করা, ইউটিউবে অরিজিনাল সিরিজ দেখার সুবিধা এবং প্রিমিয়াম মিউজিক দেখার সুবিধাও মিলবে বলে জানিয়েছে ইউটিউব।

এই সুবিধা পেতে ব্যবহারকারীদের প্রথমে ইউটিউব অ্যাপ মোবাইলে ডাউনলোড করতে হবে। পরে যে ভিডিওটি ডাউনলোড করতে চান, সেটি চালাতে হবে। সেখানে একটি ডাউনলোড আইকোন দেখা যাবে। এটি ভিডিও প্লেয়ারের ডান দিকে নিচে দেখতে পাবেন। এখানে নিজের পছন্দমতো ভিডিও কোয়ালিটি নির্বাচন করুন। সেখান থেকেই পছন্দমতো ভিডিও ডাউনলোড করা যাবে।

Advertisement
Share.

Leave A Reply