fbpx

ঈদের পরদিনও রাজধানী ছাড়ছেন ঘরমুখো মানুষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদের পরদিনও রাজধানী ছেড়ে যাচ্ছেন ঘরমুখো মানুষ। সারাদেশে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকায় নৌপথে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষ ভিড় জমাচ্ছেন।

শনিবার (১৫ মে) ভোর থেকেই শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। সরকারি নির্দেশ অমান্য করে স্বাস্থ্যবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে ভোর থেকে ঘাটে শুরু হয় জনস্রোত। বেলা বাড়ার সাথে সাথে এই ভিড়ও বাড়তে থাকে।

যাত্রীদের ফেরিতে গাগাগাদি করে উঠতে দেখা যায়। আবার নামার সময়ও একই অবস্থা। পরিবহন না চলায় যে যেভাবে পারছে ঘাটে এসে ভিড় জমাচ্ছে।

বাংলাবাজার ফেরিঘাটে প্রশাসনকে অনেকটাই গা-ছাড়া ভাব লক্ষ করতে দেখা গেছে। তাদের মাঝে তেমন কোনো তাৎপরতা দেখা যায়নি।

সারাদেশে লকডাউন চলায় এবং সরকার দূরপাল্লার পরিবহন বন্ধ ঘোষণা করায় এবার যাত্রীদের বাড়ি যেতে বেশ বেগ পেতে হয়েছে। ঈদের আগে এই বাড়ি ফেরাকে কেন্দ্র করে ঘাটে নানা ঘটনা ঘটে চলেছে।

এর মাঝে গেল বুধবার মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে মাদারীপুরের বাংলাবাজারে যাওয়ার সময় ফেরিতে ছয় জন মারা যান। প্রচন্ড ভিড়,গরম আর হিটস্ট্রোকে তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। নিহতরা সবাই দক্ষিণাঞ্চলের জেলাগুলোর অধিবাসী ছিলেন।

শিমুলিয়া-বাংলাবাজার রুটে বর্তমানে ১৯টি ফেরি চলাচল করছে। রাস্তায় মাইক্রোবাস, মোটরসাইকেল ছাড়া কোনও পরিবহন চলতে দেখা যায়নি।

Advertisement
Share.

Leave A Reply