fbpx

এবারও স্কুলে লটারিতে ভর্তি, আবেদন শুরু ২৫ নভেম্বর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২২ শিক্ষাবর্ষে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সরকারি-বেসরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির জন্য অনলাইন আবেদন গ্রহণ শুরু হচ্ছে। এবারও গেল শিক্ষাবর্ষের মতো ভর্তির কাজটি লটারির মাধ্যমে হতে যাচ্ছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৫ নভেম্বর থেকে ভর্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ শুরু হতে পারে। যা চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) ভর্তি-সংক্রান্ত এক সভায় প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তি নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

মাউশি জানিয়েছে, এবার সারাদেশে কেন্দ্রীয়ভাবে ভর্তির লটারি আয়োজন করা হবে। টেলিটকের মাধ্যমে লটারি, ফরম বিক্রি ও ফলাফল প্রকাশ করা হবে।

এছাড়া, সভা সূত্র অনুযায়ী জানা যায়, প্রথমবারের মতো সব শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি লটারি এবার কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত হবে। সরকারি স্কুলে ১৫ ডিসেম্বর এবং বেসরকারি স্কুলে ভর্তির লটারি ১৯ ডিসেম্বর হবে বলে জানানো হয়। এছাড়া, লটারি শেষে ডিসেম্বরের মধ্যেই ভর্তির কাজ শেষ করার সিদ্ধান্তও হয়েছে আজকের এই সভায়।

এদিকে কর্মকর্তারা জানান, অধিদফতরের সিদ্ধান্ত মন্ত্রণালয়ে পাঠানোর পরই ভর্তি নীতিমালা প্রকাশ করা হবে।

এর আগে, প্রথম শ্রেণিতে ভর্তির কাজটি শুধুমাত্র হতো লটারির মাধ্যমে। কিন্তু, করোনাভাইরাসের সংক্রমণের কারণে চলতি শিক্ষাবর্ষে সব শ্রেণিতেই লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হয়।

Advertisement
Share.

Leave A Reply