fbpx

এসএসসি পরীক্ষা: সময় হাতে নিয়ে কেন্দ্রে রওনা দেওয়ার অনুরোধ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামীকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। বৈরী আবহাওয়া বিরাজমান থাকায় পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় নিয়ে কেন্দ্রে রওনা দেওয়ার অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

বুধবার ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসএসসি পরীক্ষার্থীদের উদ্দেশে এ অনুরোধ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কয়েক দিন ধরে বৃষ্টি ও খোঁড়াখুঁড়ির কারণে বিভিন্ন সড়কে পানি জমে যান চলাচলে বেশ ধীরগতি পরিলক্ষিত হচ্ছে। এ কারণে পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় নিয়ে পরীক্ষাকেন্দ্রের উদ্দেশে রওনা দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

অন্যদিকে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করার লক্ষ্যে পরীক্ষা চলাকালে পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ব্যতীত জনসাধারণ প্রবেশ করতে পারবে না।

যানজটের কথা মাথায় রেখে এবারের এসএসসি পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হবে। পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে শিক্ষার্থীদের কেন্দ্রে ঢুকতে হবে। আর অনিবার্য কারণে কোনো পরীক্ষার্থীকে এরপরও ঢুকতে দিতে হলে তার নাম, রোল নম্বর, দেরির কারণ ইত্যাদি একটি নিবন্ধন খাতায় লিপিবদ্ধ করে ওই দিনই সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডে পাঠাতে হবে। আর কোন সেট প্রশ্নপত্রে পরীক্ষা হবে, তা পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে সংশ্লিষ্ট ব্যক্তিদের জানানো হবে।

Advertisement
Share.

Leave A Reply