fbpx

ওপেনএআইয়ের চাকরি খুইয়ে মাইক্রোসফটে যোগ দিচ্ছেন স্যাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মাত্র দুইদিন আগে চ্যাটজিপিটির উদ্ভাবক প্রতিষ্ঠান ওপেনএআইয়ের থেকে চাকরি খুইয়েছেন। সেই সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্যাম অল্টম্যান এখন মাইক্রোসফটে যোগ দিচ্ছেন। তাঁর সঙ্গে অতিকায় প্রযুক্তিপ্রতিষ্ঠানটিতে কাজ করবেন ওপেনএআইয়ের সদ্য পদত্যাগ করা প্রেসিডেন্ট গ্রেগ ব্রোকম্যানও।

মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

অন্যদিকে নতুন সিইও হিসেবে এমেট শেয়েরকে নিয়োগ দিয়েছে ওপেনএআই। তিনি মার্কিন টিভি সম্প্রচারমাধ্যম টুইসের সাবেক প্রধান। ওপেনএআইয়ে পক্ষ থেকে প্রতিষ্ঠানিটর নতুন সিইওর নাম ঘোষণার পরপরই স্যাম ও গ্রেগের মাইক্রোসফটে যোগ দেওয়ার খবর জানা গেল।

বিবৃতিতে মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা বলেন, ‘স্যাম অল্টম্যান ও গ্রেগ ব্রোকম্যান মাইক্রোসফটে যোগ দিতে যাচ্ছেন—এ কথা জানাতে পেরে আমি ভীষণ আনন্দিত। তাঁরা মাইক্রোসফটে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)–সংক্রান্ত একটি আধুনিক গবেষণা দলের নেতৃত্ব দেবেন। সাফল্য পাওয়ার জন্য তাঁদের (স্যাম ও গ্রেগ) যা প্রয়োজন, মাইক্রোসফটের পক্ষে দ্রুত তা সরবারহ করা হবে।‘

মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান ওপেনএআইয়ের পরিচালনা পর্ষদ গত শুক্রবার স্যাম অল্টম্যানকে চাকরিচ্যুত করার কথা জানায়। কারণ হিসেবে প্রতিষ্ঠান পরিচালনায় স্যামের সক্ষমতা নিয়ে পর্ষদের আস্থার ঘাটতির কথা জানানো হয়।

Advertisement
Share.

Leave A Reply