fbpx

কপি-পেস্ট ছাড়াই স্ন্যাপচ্যাটে শেয়ার করা যাবে ইউটিউবের ভিডিও

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্ন্যাপচ্যাট ব্যবহারকারীদের জন্য আসছে সুবার্তা, ইউটিউব ভিডিও শেয়ারের প্রক্রিয়া সহজ করতে নতুন এক ফিচার চালু করতে যাচ্ছে এই টেক জায়ান্ট।

যেখানে আইওএস ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ‘ইউআরএল’ কপি না করে সরাসরি ইউটিউব অ্যাপ থেকেই স্ন্যাপে ভিডিও শেয়ার করতে পারবেন। আর ইউআরএল-এর বদলে স্ন্যাপ ব্যবহারকারীর কাছে ইউটিউব স্টিকারসহ একটি ভিডিও থাম্বনেইল চলে যাবে।

বৃহস্পতিবার স্ন্যাপচ্যাট নিজস্ব ব্লগে নতুন এ ফিচারের ঘোষণা দিয়েছে। যেখানে ব্যবহারকারী পছন্দের ক্লিপ ও ভিডিও স্ন্যাপচ্যাটে শেয়ার করার সময় ইউটিউব অ্যাপ বন্ধ করতে হবে না।

স্ন্যাপচ্যাট ব্লগ পোস্টে বলেছে, ‘আজ থেকে আইওএস ও অ্যান্ড্রয়েড এর সকল স্ন্যাপচ্যাট ব্যবহারকারী  নির্বিঘ্নে পছন্দের ইউটিউব ভিডিও স্ন্যাপচ্যাট ক্যামেরার মাধ্যমে সরাসরি শেয়ার করতে পারবেন। ফলে, বিরক্তিকর কপি-পেস্টিংয়ের আর প্রয়োজন হবে না।‘

ব্যবহারকারীরা এই প্রথম ইউটিউব লিংক একটি ‘ভিজুয়াল অভিজ্ঞতা’সহ শেয়ার করতে পারবেন বলেও দাবি স্ন্যাপচ্যাটের।

শুধু তাই নয়, ‘কাস্টম ইউটিউব স্টিকার’-এর পাশাপাশি ইউটিউব থেকে ভিডিও ক্লিপ শেয়ার করার সময়  নিজে ভিডিও ধারণ করতে পারবেন, ছবি তুলতে পারবেন এবং ‘ক্রিয়েটিভ টুলস’ ফিচারটিও ব্যবহার করতে পারবেন। আর স্ন্যাপে ওই ইউটিউব স্টিকারে ট্যাপ করলে সরাসরি ইউটিউব অ্যাপ অথবা ডিফল্ট ওয়েব ব্রাউজারে ভিডিওটি চালু হয়ে যাবে।

ইউটিউব ভিডিও স্ন্যাপচ্যাটে সরাসরি শেয়ার করতে, প্রথমে ইউটিউব অ্যাপটি চালু করতে হবে। অরে পছন্দের ভিডিওটি চালু করে নিচের শেয়ার বাটন চেপে স্ন্যাপচ্যাট অপশনটি নির্বাচন করতে হবে।

মার্চেই স্ন্যাপ তাদের ‘অগমেন্টেড রিয়েলিটি (এআর)’ ফিচারের ঘোষণা দিয়েছে। আর বন্ধুদের সঙ্গে নিজের ‘লাইভ লোকেশন’ শেয়ার করার নতুন এক ফিচারও চালুর ঘোষণা দেয় তারা।

প্রযুক্তিবিষয়ক সাইট ৯টু৫ম্যাক জানিয়েছে, ফিচারটি চালু করতে আইফোন ব্যবহারকারীর ডিভাইসে স্ন্যাপচ্যাট অ্যাপের সর্বশেষ সংস্করণটি ইনস্টল করা থাকতে হবে।

Advertisement
Share.

Leave A Reply