fbpx

কলোরাডোতে বন্দুকধারীর হামলায় নিহত ১০

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নাগরিকের অস্ত্র রাখার বিধান আছে যুক্তরাষ্ট্রের অনেক রাজ্যের আইনে। এ নিয়ে তর্ক বিতর্ক সবই চলে দেশটিতে। তবে এতে মানুষের প্রাণহানী বন্ধ হয় না। গত এক সপ্তাহ আগে জর্জিয়ায় বন্দুকধারীর গুলিতে ৮ ব্যক্তি নিহত হন। পেছনে ফিরলে এমন নির্মতার তথ্য দীর্ঘ থেকে দীর্ঘতর। এবার বন্দুক নিয়ে হামলার ঘটনা ঘটেছে কলোরাডোতে। আকশ্মিক বুলেটে এবার ঝড়ে গেছে ১০ টি প্রাণ।

সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, কলোরাডোর বাউলডার নগরীর একটি মার্কেটে বন্দুকধারীর গুলিতে পুলিশের এক কর্মকর্তাসহ অন্তত ১০ ব্যক্তি নিহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার (২২ মার্চ) বেলা আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। এরপর পুরো এলাকা ঘিরে রাখে পুলিশ। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে বলে জানানো হয়েছে।

বাউলডার পুলিশ জানায়, বন্দুকধারীকেও গুরুতর আহত অবস্থায় গ্রেফতার করা হয়েছে। তবে তারা ঘাতকের নাম পরিচয় প্রকাশ করেনি। হামলায় নিহত পুলিশ কর্মকর্তার নাম এরিখ টেলি (৬১) বলে জানানো হয়।

হামলায় নিহতের সংখ্যা নিয়ে শুরুতে বিভ্রান্তি ছিল। পরে কলোরাডোর স্থানীয় সময় রাত ১০টার দিকে পুলিশ সংবাদ সম্মেলনে জানায়, এই গুলির ঘটনায় মোট ১০ জন নিহত হয়েছেন।

কলোরাডোর গভর্নর জারেড পোলিস হামলা ও প্রাণহানীর ঘটনায় নিন্দা ও শোক প্রকাশ করেছেন। নিহত ব্যক্তিদের পরিবারের প্রতিও তিনি সমবেদনা জানান।

গভর্নর জারেড পোলিস বলেন, তদন্তের পর বিস্তারিত তথ্য জনগণকে জানানো হবে।

সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বিষয়টি দ্রুত মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে জানানো হয়। পরিস্থিতিকে গুরুত্ব দিয়ে ইতোমধ্যে কেন্দ্রীয়, অঙ্গরাজ্য ও নগর কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 

 

Advertisement
Share.

Leave A Reply