fbpx

কারাগারেই অ্যাসাঞ্জের বিয়ে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কারাগারে কঠোর নিরাপত্তার মধ্যে বিয়ে করছেন ওয়েবসাইট ইউকিলিকসের সহ-প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। বুধবার লন্ডনের দক্ষিণপূর্বাঞ্চলের বেলমার্শ কারাগারে দীর্ঘ দিনের বাগদত্তা স্টেলা মরিসকে বিয়ে করছেন তিনি। ছোট পরিসরে বিয়ের আয়োজনে বর-কনে ছাড়া উপস্থিত থাকবেন মাত্র চারজন। তাদের মধ্যে দুই জন সরকারি সাক্ষী আর দুই জন নিরাপত্তা প্রহরী।

অ্যাসাঞ্জ-স্টেলাকে গেল বছর বিয়ের আনুমতি দেয় কারা কর্তৃপক্ষ। তাদের দুই সন্তান রয়েছে। ২০১১ সালে প্রথম দেখা হয়েছিল অ্যাসাঞ্জ ও স্টেলার। ২০১৫ সাল থেকে তারা প্রেমের সম্পর্কে জড়ান।

মার্কিন গোপন নথি ফাঁস করার অভিযোগে জুলিয়ান অ্যাসাঞ্জের বিরুদ্ধে, গুপ্তচর আইন লঙ্ঘন ও সরকারি কম্পিউটারে হ্যাকিংসহ ১৮টি অভিযোগ আনে যুক্তরাষ্ট্র। ২০১২ সালে তিনি লন্ডনের ইউকুয়েডর দূতাবাসে আশ্রয় নেন। সেখানে আটক ছিলেন সাত বছর। ইকুয়েডর কারাগারে বন্দি থাকার সময়ই দুই সন্তানের বাবা-মা হন অ্যাসাঞ্জ ও স্টেলা। ২০১৯ সালে জামিনের শর্ত ভাঙ্গার অভিযোগে তাকে গ্রেপ্তার করে ব্রিটিশ পুলিশ। সেই থেকেই বেলমার্শ কারাগারে বন্দী রয়েছেন ৫০ বছর বয়সী জুলিয়ান অ্যাসাঞ্জ।

অ্যাসাঞ্জের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে তাকে কয়েক দশক কারাগারে কাটাতে হতে পারে। তবে শুরু থেকেই অভিযোগ অস্বীকার করে আসছেন ইউকিলিকসের সহ-প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ।

Advertisement
Share.

Leave A Reply