fbpx

কারিগরি শিক্ষা উন্নীতকরণে সিঙ্গাপুরের সাথে বাংলাদেশের এমওইউ স্বাক্ষর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আধুনিক ও আন্তর্জাতিক মানে দেশের কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণের উন্নয়নের জন্য বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ও সিঙ্গাপুরের কারিগরি শিক্ষা অধিদপ্তরের আইটিই এডুকেশন সার্ভিসেসের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

পাঁচ বছর মেয়াদি এ সমঝোতা স্মারক আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ভার্চুয়ালি স্বাক্ষরিত হয়।

বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতা ও পারস্পরিক অংশীদারিত্বের জন্য কতগুলো ক্ষেত্র চিহ্নিত করা হয়েছে এই সমঝোতা স্মারকে।

কারিগরি শিক্ষা খাতের উন্নয়নে কার্যকর সামষ্টিক নেতৃত্ব কাঠামো সৃষ্টি, দেশের চারটি কারিগরি স্কুল ও কলেজের মানোন্নয়ন, বাংলাদেশ ন্যাশনাল টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক (এনটিভিকিউএফ) বাস্তবায়নে সহায়তা, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণে নিয়োজিত প্রশিক্ষকদের পেডাগোজি সংক্রান্ত প্রশিক্ষণ ও সনদায়নসহ টিভিইটি শিক্ষাক্রম উন্নয়ন এবং এ খাতের সংশ্লিষ্টদের সক্ষমতা বৃদ্ধি ও নেতৃত্ব সৃষ্টির মতো বিষয়গুলো নিয়ে প্রতিষ্ঠানগুলো পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর করেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের পক্ষে প্রতিষ্ঠানটির মহাপরিচালক ড. মো. হেলাল উদ্দিন, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পক্ষে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব মো. আব্দুল্লাহ আল মাহমুদ জামান এবং সিঙ্গাপুরের আইটিই এডুকেশন সার্ভিসেসের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রুস পো।

এ সময় সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান।

এছাড়া, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সিঙ্গাপুরের আইটিই এডুকেশন সার্ভিসেসের নির্বাহী কর্মকর্তা লিম বুন টং।

Advertisement
Share.

Leave A Reply