fbpx

‘কিন্ডারগার্টেন খুলতে সরকারের কোনো বিধি-নিষেধ নেই’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কিন্ডারগার্টেন স্কুল চাইলেই যেকোনো সময় খুলতে পারে। এ বিষয়ে আমাদের কোনো বাধা-নিষেধ নেই বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘যেহেতু তারা আমাদের নিবন্ধন নিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে না, তাই তাদের বিষয়ে আমাদের কোনো দায়-দায়িত্ব নেই। তবে নিবন্ধিতরা তাদের প্রতিষ্ঠান খুলতে চাইলে আমাদের সঙ্গে আলোচনা করে কিন্ডারগার্টেন স্কুল খুলে দিতে পারবে বলেও জানান তিনি।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের করোনাভাইরাসের টিকার আওতায় আনা হবে বলেও সাংবাদিকদের জানান প্রতিমন্ত্রী। আর এজন্য সব শিক্ষকের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলেও উল্লেখ করেন।

জাকির হোসেন বলেন, ‘সব প্রাথমিক শিক্ষককে করোনার টিকার আওতায় আনা হবে। শিক্ষার্থীদের বয়স ১৮ বছরের নিচে হওয়ার তাদেরকে এ আওতায় আনা সম্ভব হচ্ছে না। স্কুল খোলার আগে বা পরে শিক্ষক ও কর্মকর্তাদের টিকা দেয়া হবে।’

ফেব্রুয়ারি মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহের মধ্যে স্কুল খোলার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানান জাকির হোসেন। সামাজিক দূরত্ব রক্ষায় ক্লাসরুম সঙ্কটের কারণে একাধিক শিফটে বিভিন্ন শ্রেণির ক্লাস নেয়া হবে বলেও সাংবাদিকদের জানান প্রতিমন্ত্রী।

Advertisement
Share.

Leave A Reply