fbpx

কোভিড-১৯ ভ্যাকসিন নিলেন জো বাইডেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের টিকা নিয়েছেন যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার (২১ ডিসেম্বর) তিনি মার্কিন জনগণকে টিকা নিতে উৎসাহিত করতে টেলিভিশন ক্যামেরার সামনে সরাসরি ফাইজার-বায়োএনটেকের টিকার প্রথম ডোজ নিয়েছেন। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রেসিডেন্টের ট্রানজিশন টিম জানায়, বাইডেন ডেলাওয়ার অঙ্গরাজ্যের ক্রিসশিয়ানা হাসপাতালে টিকা নেন এবং দিনের শুরুর দিকে তাঁর স্ত্রী জিল বাইডেন এই টিকার প্রথম ডোজ নেন।

নব-নির্বাচিত প্রেসিডেন্ট টিকা গ্রহণের পর বলেন, এই টিকা গ্রহণ যে নিরাপদ, তা আমেরিকানদের দেখাতেই তিনি তা নিয়েছেন। টিকা নেয়ার ক্ষেত্রে ভয়ের কোন কারণ নেই।

যুক্তরাষ্ট্রে করোনার টিকা কর্মসূচি চালুর জন্য ট্রাম্প প্রশাসন “ধন্যবাদ পাওয়ার দাবিদার” বলে উল্লেখ করেন প্রেসিডেন্ট বাইডেন। এছাড়া, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং তাঁর স্বামী ডগলাস এমহফ আগামী সপ্তাহে টিকা নেবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

তিনি তাঁর টুইটারে লিখেন, ‘আমি কোভিড-১৯ টিকা নিয়েছি আজ। আর এটা সম্ভব করার জন্য যেসব বিজ্ঞানী ও গবেষক অক্লান্ত পরিশ্রম করেছেন, তাঁদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা।’

কোভিড-১৯ ভ্যাকসিন নিলেন জো বাইডেন

এদিকে, গত অক্টোবরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনায় সংক্রমিত হয়ে তিন দিন হাসপাতালে কাটিয়েছেন। তিনি কখন করোনার টিকা নেবেন, সে সম্পর্কে স্পষ্ট করে এখনো কিছু বলেননি।

১৩ ডিসেম্বর ট্রাম্প এক টুইটে বলেন, ‘টিকা কখন নেব, তা ঠিক করিনি। তবে তা উপযুক্ত সময়ে নেব।’

ক্ষমতা গ্রহণের প্রথম ১০০ দিনের মধ্যে বাইডেন ১০ কোটি ডোজ করোনার টিকা দেওয়ার লক্ষ্য নির্ধারণ করেছিলেন।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ৮০ লাখ মানুষ। আর দেশটিতে এ ভাইরাসে মৃত্যু হয়েছে তিন লাখ ১৯ হাজার মানুষের।

Advertisement
Share.

Leave A Reply