fbpx

ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে ঢাবি শিক্ষার্থীরা, আগামীকাল থেকে ক্লাস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদের আমেজ কাটতে না কাটতেই ক্যাম্পাসে ফিরেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। করোনার কারণে পড়াশোনার ক্ষতি পুষিয়ে নিতে ২৪ রমজান (২৬ এপ্রিল) পর্যন্ত ক্যাম্পাস খোলা ছিল। বিভিন্ন বিভাগে ছিল পরীক্ষা, অ্যাসাইনমেন্ট ও প্রেজেন্টেশন।

২৭ এপ্রিল থেকে শুরু হওয়া এবারের ঈদের ছুটি শেষ হচ্ছে আর এই ছুটি শনিবার (৭ মে)। ক্লাস শুরু হবে ৮ মে থেকে। আর তাই ঈদের আমেজ কাটতে না কাটতেই স্বজনদের ছেড়ে ক্যাম্পাসে ফিরতে শুরু করেছেন শিক্ষার্থীরা।

এবারের ছুটি একেবারেই অল্প হওয়ায় বেশ কিছু শিক্ষার্থী একটু অসন্তোষ হলেও বন্ধুদের দেখতে পেরে সেটি একেবারেই হাওয়া হয়ে গেছে। ক্যাম্পাসে বন্ধু-বান্ধবদের মাঝে ফিরতে পেরে আনন্দও অনুভব করছেন। তবে হলের ডাইনিং বন্ধ থাকায় সাময়িক অসুবিধার কথাও জানান তারা।

ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক শিক্ষার্থী বলেন, ‘অনেকদিন পর ঈদের ছুটিতে বাড়িতে গিয়েছিলাম। মা,বাবা,ভাই বোনদের সঙ্গে ভালোই সময় কাটছিল। কিন্তু ঈদের আমেজ কাটতে না কাটতেই আবারও ফিরতে হলো। কারণ, রবিবার অ্যাসাইনমেন্ট সাবমিট করতে হবে। ১৯ মে থেকে সেমিস্টার ফাইনাল। তবে ভালো লাগা এখানেই যে, প্রিয় ক্যাম্পাসে বন্ধু-বান্ধবের সঙ্গে আড্ডায় ফিরলাম।’

আরেক শিক্ষার্থী বলেন, ‘পরীক্ষা শেষ হয়েছে রমজানে, কিন্তু ল্যাব ও প্র্যাক্টিকাল থাকায় ফিরে এলাম, প্রস্ততি নিতে হবে। তবে ঈদের আমেজ এখনও রয়েছে গেছে। কিছুটা আগে ফিরে আসায় বন্ধুদের সঙ্গেও ঈদের আনন্দটা ভাগ করতে পারছি। সব মিলিয়ে ভালোই লাগছে। তবে হলের ক্যান্টিন ৮ মে খুলবে। তাই খাবারের জন্য বাইরে যেতে হচ্ছে।’

Advertisement
Share.

Leave A Reply