fbpx

খুলতে শুরু করেছে অ্যাপলের স্টোর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনার প্রকোপে বেশ ভোগান্তি পোহাতে হয়েছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলকে। এই মহামারির ফলে বিভিন্ন দেশে প্রতিষ্ঠানটি তাদের বিক্রয়কেন্দ্র বন্ধ করে দিতে বাধ্য হয়।

তবে প্রায় এক বছর পর প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রে সব বিক্রয়কেন্দ্র খুলে দিয়েছে অ্যাপল। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য বলা হয়েছে।

প্রতিবেদন বলছে, যুক্তরাষ্ট্রে অ্যাপলের মোট ২৭০টি বিক্রয়কেন্দ্র রয়েছে। প্রতিষ্ঠানটি তাদের সব বিক্রয়কেন্দ্র এখন খোলা আছে বলে সোমবার ঘোষণা দিয়েছে।

তবে বিক্রয়কেন্দ্র খুলে দেওয়ার পর তারা বিশেষ সতর্কতা অবলম্বন করছে। প্রতিষ্ঠানের মেডিকেল বিশেষজ্ঞের দলটি কাউন্টির অবস্থার ওপর ভিত্তি করে সিদ্ধান্ত দিচ্ছে।

এর আগে কিছু অঞ্চলে বিক্রয়কেন্দ্র কয়েক দফা বন্ধ করেছে অ্যাপল। এবার সেগুলো খোলার বিষয়ে স্থানীয় নীতিমালাও অনুসরণ করেছে প্রতিষ্ঠানটি।

শুধু তাই নয়, বিক্রয়কেন্দ্রে ‘এক্সপ্রেস’ কাঠামোর পরিধিও বাড়িয়েছে প্রতিষ্ঠানটি। যেখানে দোকানের সামনে বিশেষ গ্লাস দিয়ে সুরক্ষা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া বিক্রয় কাউন্টার বসানোর পাশাপাশি আইফোন কেইস ও এয়ারপডস-এর মতো অ্যাকসেসরিজের জন্য আলাদা তাকও বসানো হয়েছে।

প্রসঙ্গত, গেল বছরের মার্চ থেকে চীনের বাইরে সব বিক্রয়কেন্দ্র বন্ধের ঘোষণা দেয়। আর এখনও ফ্রান্সে ১২টি এবং ব্রাজিলে আপলের দুটি বিক্রয়কেন্দ্র বন্ধ আছে। এছাড়া মেক্সিকোতে দুটি স্টোর মঙ্গলবার খোলার কথা রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply