fbpx

খেলার মাঠে থানা নয় জানালেন প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর কলাবাগানের আলোচিত তেঁতুলতলা মাঠটিতে থানা বা কোনো ভবন নির্মাণ করা হবে না। মাঠটি যেভাবে ছিল, সেভাবেই থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ অনুযায়ী এ সিদ্ধান্তের কথা জানান মন্ত্রী।

আজ বৃহস্পতিবার এক সংবদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন তিনি। মন্ত্রী বলেন, কলাবাগান থানা ভবন নির্মাণের জন্য ২০১৭ সালে ওই জায়গাটির জন্য আবেদন করা হয়েছিল। দীর্ঘদিন পর জায়গাটা পেয়েছি আমরা। তবে আমরা দেখলাম যে ওই স্থানে খেলার জায়গায় নেই। সেজন্য আজ প্রধানমন্ত্রী পরামর্শ দিয়েছেন যে, এলাকায় যেহেতু খেলার জন্য খালি জায়গা নেই, বিনোদনের কোনো জায়গা নেই। তাই সেখানে কোনো ভবন যেন নির্মাণ না করা হয়।

পুলিশের জমি পুলিশেরই থাকবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তবে সেটা যে অবস্থায় আছে সে অবস্থাতেই থাকবে। সেখানে কোনো স্থাপনা নির্মাণ হবে না। আগে যেভাবে এলাকার মানুষ ব্যবহার করতেন সেভাবেই ব্যবহার করবেন। যেহেতু এখন জায়গাটি পুলিশের, তাই তারাই এটির রক্ষণাবেক্ষণ করবে।

এর আগে তেঁতুলতলা মাঠে কলাবাগান থানার নির্মাণকাজ শুরু হলে তার প্রতিবাদ করেন এলাকাবাসী। মাঠ রক্ষার দাবিতে স্থানীয়দের সঙ্গে মাঠে নামেন পরিবেশবিদ ও নাগরিক সমাজের প্রতিনিধিরা। এক পর্যায়ে গত রোববার আন্দোলনকারী সৈয়দা রত্না ও তার ছেলেকে ১২ ঘণ্টার বেশি সময় থানায় আটকেও রাখা হয়। পরে গভীর রাতে তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

Advertisement
Share.

Leave A Reply