fbpx

খোলা রয়েছে ব্যাংক, নেই কোন ভিড়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে করোনা পরিস্থিতি ভয়াবহভাবে বেড়ে যাওয়ার কারণে সরকারের ঘোষিত সর্বাত্মক লকডাউনের আওতার মধ্যে সরকারি-বেসরকারি অনেক অফিস, মার্কেট বন্ধ থাকলেও বাংলাদেশ ব্যাংকের নির্দেশে খোলা রাখা হয়েছে দেশের সকল ব্যাংক।

আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ১০টা থেকে ব্যাংকিং কার্যক্রম শুরু হয়েছে এবং তা চলেছে বেলা ১টা পর্যন্ত। তবে, ব্যাংক খোলা থাকবে বেলা আড়াইটা পর্যন্ত।

ব্যাংক খোলা থাকলেও রাজধানী ঘুরে গ্রাহকদের তেমন একটা ভিড় দেখা যায়নি সেখানে। এ বিষয়ে কয়েকটি ব্যাংকের কর্মকর্তারা জানান, সাধারণ গ্রাহকদের ভিড় কম থাকলেও আমদানি-রপ্তানি সংক্রান্ত কাজের গ্রাহকদের উপস্থিতি রয়েছে। তবে, জরুরি প্রয়োজন ছাড়া কেউই ব্যাংকে আসছেন না।

ব্যাংক কর্মকর্তারা গ্রাহকদের উপস্থিতি কম হওয়ার কারণ হিসেবে বলেন, সরকারের লকডাউনের আওতায় শুরুতে ব্যাংক বন্ধ থাকার ঘোষণার প্রেক্ষিতে ১৩ এপ্রিল রাজধানীর বিভিন্ন এলাকার ব্যাংকগুলো থেকে গ্রাহকরা টাকা উত্তোলন করে নেওয়ার কারণেই আজ খুব একটা ভিড় নেই।

গ্রাহকরাও বলছেন একই কথা। তারা বলছেন, করোনা পরিস্থিতি খারাপ হওয়ার কারণে এবং লকডাউনে ‘মুভমেন্ট পাস’ সংগ্রহ করে বাইরে বের হওয়ার ঝামেলা এড়াতে তারা লকডাউনের আগেই প্রয়োজনীয় টাকা ব্যাংক থেকে তুলে ফেলেছেন।

এদিকে, গত মঙ্গলবার ব্যাংক খোলা রাখা সংক্রান্ত এক প্রজ্ঞাপনে বলা হয়, প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা রবি, মঙ্গল ও বৃহস্পতিবার খোলা থাকবে। আর সিটি করপোরেশন এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবসে খোলা রাখার নির্দেশ দেওয়া হয়। এছাড়া, ব্যাংকগুলোর প্রধান শাখাসহ বৈদেশিক মুদ্রায় অনুমোদিত ডিলার শাখা খোলা রাখারও নির্দেশনা দেওয়া হয়। অর্থাৎ নির্দেশনা অনুযায়ী, সাপ্তাহিক ছুটির দিন ছাড়া ১৫ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চলবে।

Advertisement
Share.

Leave A Reply