fbpx

গেম খেলা ও ভিডিওতে দর্শকদের ক্যাপশন লেখার সুযোগ দিচ্ছে টিকটক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গেমারদের দলে টানতে নিজেদের অ্যাপে গেম খেলার সুযোগ চালু করছে টিকটক কর্তৃপক্ষ। গেম খেলার ভিডিও ধারণ করে তা টিকটকে পোস্টও করা যাবে। ফলে এই অ্যাপে ভিডিও এবং ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাবে। প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম টেক ক্র্যাঞ্চ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও এরই মধ্যে টিকটক অ্যাপে যুক্ত করা হয়েছে নয়টি গেম। টিকটকের একজন মুখপাত্র জানিয়েছেন, ‘আমরা সব সময় আমাদের প্ল্যাটফর্ম সমৃদ্ধ করার উপায় খুঁজছি এবং নিয়মিতভাবে নতুন বৈশিষ্ট্য চালুর জন্য পরীক্ষা করে থাকি। বর্তমানে আমরা তৃতীয় পক্ষের গেম নির্মাতা এবং স্টুডিওগুলোর সহায়তায় গেম পরীক্ষার কাজ করছি।’

টিকটক অ্যাপের ‘মিনি গেম’ মেনুতে ক্লিক করে এই গেমগুলো খেলা যাবে। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারী গেমগুলো খেলার সুযোগ পাচ্ছেন। শিগগিরই সব ব্যবহারকারীর জন্য গেমগুলো উন্মুক্ত করা হবে বলেও প্রতিবেদনে জানানো হয়।

অন্যদিকে ‘অটো-ক্যাপশন’ ফিচারে নতুন সুবিধা যুক্ত করছে টিকটক। এই সুবিধা চালু হলে নির্মাতারা ভিডিওতে ক্যাপশন না দিলেও দর্শক সেই ভিডিওতে ক্যাপশন যুক্ত করে দেখতে পারবেন।

অর্থাৎ নির্মাতাদের পাশাপাশি দর্শকেরাও ভিডিওতে ক্যাপশন যুক্ত করতে পারবেন। দর্শকরা ভিডিওতে ক্যাপশন যুক্ত করতে পারলেও নির্মাতাদের মূল ভিডিও অপরিবর্তিত থাকবে। প্রাথমিকভাবে নির্বাচিত ভিডিওগুলোতে এ সুযোগ মিলবে।

পাশাপাশি ভিডিওর ক্যাপশন অনুবাদের জন্য টুলও চালু করছে টিকটক। এই টুল ব্যবহার করে নির্মাতাদের এক ভাষায় দেওয়া ক্যাপশন অন্য ভাষায় অনুবাদ করে দেখা যাবে।

প্রাথমিকভাবে ইংরেজি, পর্তুগিজ, জার্মান, ইন্দোনেশিয়ান, ইতালিয়ান, কোরীয়, মান্দারিন, স্প্যানিশ ও টার্কিশ ভাষায় দেওয়া ক্যাপশন অন্য ভাষায় দেখা যাবে। শিগগিরই টিকটকে এসব সুবিধা চালু হবে বলেও জানা গেছে।

সূত্র: টেক ক্র্যাঞ্চ, ম্যাশেবল

Advertisement
Share.

Leave A Reply