fbpx

গোপনে কে আপনার প্রোফাইল দেখছে, জেনে নিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অনেকেই আছেন, সুযোগ পেলেই  বিশেষ কারো ফেসবুক প্রোফাইলে ঢুঁ মেরে আসেন। আবার আপনার কার্যবিধির ওপরও অনেকের বিশেষ নজর থাকতে পারে। তাও আবার আপনারই অজান্তে।

এখন যদি জানতে চান, কে কে আপনার প্রোফাইলে ঢুঁ মারছে, তাহলে একটু কষ্ট তো আপনাকে করতেই হবে। আপনি সবচেয়ে সহজ ও নিরাপদ উপায়ে কিছু স্টেপ ফলো করে এই তথ্য অনায়েসেই জানতে পারবেন।

অনেকে কিন্ত থার্ড পার্টির অ্যাপের সাহায্য নিয়ে এই তথ্য জানার চেষ্টা করেন। এটি অবশ্যই ভুল পদ্ধতি। মাঝে মাঝে আপনার তথ্যও বেহাত হওয়ার আশঙ্কা থাকে। আবার কোনো কোনো ক্ষেত্রে সঠিক তথ্য ও আসে না।

কে আপনার প্রোফাইল ভিজিট করছে, এটি জানতে আপনার একটি ল্যাপটপ বা ডেস্কটপের প্রয়োজন হবে। আর অ্যাকাউন্টগুলো শনাক্ত করতে নিচের পদক্ষেপগুলো অনুসরণ করতে হবে।

১. প্রথমে ফেসবুকে লগ-ইন করে আপনার প্রোফাইলে প্রবেশ করুন। এবার মাউসের ডান বাটন ক্লিক করলে View Page Source অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলে নতুন ট্যাবে কোড ভর্তি পুরো একটি পেজ পাবেন।

২. নতুন ট্যাবে গিয়ে Ctrl + F চেপে সার্চ অপশন বের করুন। সেখানে BUDDY_ID লিখে সার্চ দিন।

৩. এবার BUDDY_ID ট্যাগের ডান পাশে ১৫ অংকের কোড দেখা যাবে। এটিই হলো আপনার প্রোফাইল ভিজিট করা অ্যাকাউন্টগুলোর প্রোফাইল আইডি।

৪. এবার facebook.com সাইটে গিয়ে লিংকের পাশে স্ল্যাশ (/) চিহ্ন দিয়ে ১৫ অঙ্কের কোডটি পেস্ট করে কী বোর্ডের এন্টার বাটন চাপুন।

তখন আপনার চোখের সামনেই সেই আইডিধারী ব্যক্তির লিংক দেখা যাবে। যে আইডি প্রথমে আসবে, সেটিই আপনাকে সবচেয়ে বেশি চুপিসারে অনুসরণ করে।

Advertisement
Share.

Leave A Reply