fbpx

গ্যাব্রিয়েল সুমনের প্রথম মৌলিক গান ‘চন্দ্রগ্রস্থ’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২ আগস্ট পূর্ণিমা রাতে মুক্তি পেয়েছে গ্যাব্রিয়েল সুমন প্রথম মৌলিক গান ‘চন্দ্রগ্রস্থ’। গানটির কথা ও সুর গ্যাব্রিয়েল সুমনের নিজেরই, এবং গানটির অডিও প্রডাকশন ও সংগীত আয়োজন করেছেন হাইওয়ে ব্যান্ডের প্রতিষ্ঠাতা, ভোকাল ও কম্পোজার হাসান ইথার। গানটি গ্যাব্রিয়েল সুমনের ইউটিউব চ্যানেল ছাড়াও স্পটিফাই, আই টিউনস, আমাজন মিউজিক, এপল স্টোর সহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে পাওয়া যাবে।

প্রথম গান প্রকাশের অনুভূতি প্রকাশ করতে গিয়ে গ্যাব্রিয়েল বলেন ‘প্রথম সন্তান জন্মের রাত দিন কিংবা ভোরের যে অনুভূতি আমার অনুভূতি অনেকটা সেরকম। নিজের এবং অন্য অনেক কিছুর সাথে সুদীর্ঘ যুদ্ধের পর একটি গান অবশেষে মুক্তি দেয়া যাচ্ছে এবং বাংলা গানে একটা নতুন গান যোগ করা যাচ্ছে এই আনন্দ লিখে বলে কিংবা সিনেমা বানিয়েও বোঝানো যাবে না। আমাদের পূর্বসুরীরা একটা নতুন গানের জন্য যুদ্ধ করেছিলেন, সেই স্রোতে আমি একটি গান রাখতে পারছি এটা ভাবতে ভালোলাগছে’।

গ্যাব্রিয়েল প্রথম নিজের বেশ কয়েকটি গান করতে আসেন অলিয়স ফ্রসেজ আয়োজিত ‘ফেটা দে লা মিউজিক ২০১৬’তে। এরপরে নিজের সৃজন করা গান নিয়ে মনোযোগী হন এবং নগরীর বিভিন্ন গানঘরে তাকে গান গাইতে দেখা গেছে। আনুষ্ঠানিকভাবে এই প্রথম তার কোন গান রিলিজ হতে যাচ্ছে। এটি গ্যাব্রিয়েল সুমন প্রথম মৌলিক গানের এ্যালবাম ‘আত্মজীবনীর পৃষ্ঠা উল্টাতে গিয়ে আমার ১ এস্রাজ বাদকের চরিত্র ভালো লেগে গেলো’র প্রথম গান। এ্যালবামের অন্য গানগুলি ক্রমান্বয়ে প্রকাশিত হতে থাকবে। চন্দ্রগ্রস্থ গানটির ভিডিও ফিল্ম অচিরেই প্রকাশিত হবে যেটি পরিচালনা করবেন গ্যাব্রিয়েল নিজেই।

প্রসঙ্গত, গ্যাব্রিয়েল সুমন মূলত বাংলা ভাষার একজন কবি। ২০০৮ সালে তিনি প্রথম (পত্র-পত্রিকায়) কবিতা লিখতে আসেন এবং হাওয়াকাঠের ঘোড়া (২০১৩), ফ্লপ অডিয়েন্স (২০১৮) ও লাস্ট নাইট এট প্যাগোডা (২০২০) নামে তার তিনটি কবিতাপুস্তক প্রকাশিত হয়।

Advertisement
Share.

Leave A Reply