fbpx

ঘন কুয়াশায় যুক্তরাষ্ট্রে দেড় শতাধিক গাড়ির সংঘর্ষ, নিহত ৭

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঘন কুয়াশার কারণে যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যে মহাসড়কে দেড় শতাধিক গাড়ির সংঘর্ষ হয়েছে। এতে অন্তত সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ২৫ জন।

স্থানীয় সময় সোমবার সকালে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। বার্তা সংস্থা এপির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

লুইজিয়ানা পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, স্থানীয় জলাভূমিতে আগুন লাগার ফলে সৃষ্ট ধোঁয়া ও ঘন কুয়াশার মিশ্রণে একধরনের সুপারফগের সৃষ্টি হয়, যা চালকদের দৃষ্টিপথ মারাত্মকভাবে সীমাবদ্ধ করে দিয়েছিল। ফলে সামনে দেখতে না পেয়ে মহাসড়কের বেশ কয়েকটি স্থানে ১৫৮টি গাড়ির সংঘর্ষ হয়।

পুলিশ আরও জানিয়েছে, তারা ঘটনাস্থলগুলো থেকে অন্তত ২৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। লুইজিয়ানার গভর্নর জন এডওয়ার্ডস আহতের সেবায় রক্তদাতাদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি তিনি নিহতদের জন্য প্রার্থনারও আহ্বান জানান।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ধ্বংসাবশেষের ভিডিওগুলো থেকে দেখা গেছে, ম্যানচাক নামক একটি এলাকার ব্যস্ত মহাসড়কের ওপর গাড়িগুলো ভাঙারির মতো পড়ে আছে। ভিড়িও থেকে আরও দেখা গেছে, অনেকগুলো গাড়ি স্রেফ পিষ্ট হয়ে গেছে, কিছু গাড়ি অপর গাড়ির নিচে চাপা পড়েছে এবং কিছু গাড়ি আগুনে পুড়ে গেছে। আবার অনেক গাড়ি দুর্ঘটনাস্থলে আটকে পড়েছে। সেগুলোতে আটকে পড়া ব্যক্তিরা সাহায্যের জন্য অপেক্ষা করছেন।

Advertisement
Share.

Leave A Reply