fbpx

জামিন পেলেন ইমরান খান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অবশেষে আল কাদির ট্রাস্ট মামলায় জামিন পেলেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ইমরান খান। শুক্রবার (১২ মে) পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্টের ডিভিশন বেঞ্চ তার দুই সপ্তাহের জন্য জামিন মঞ্জুর করেন।

এর আগে, শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হন ইমরান খান। এদিন কড়া  নিরাপত্তায় ইসলামাবাদ হাইকোর্টে পৌঁছান তিনি।

টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা যায়, আদালত প্রাঙ্গণের বাইরে পুলিশ ও রেঞ্জার্স কর্মকর্তাদের মোতায়েন করা হয়েছে এবং গেটের সামনে কাঁটাতার বসানো হয়েছে। সকাল সাড়ে ১১টার কিছু পর সাবেক প্রধানমন্ত্রীকে বায়োমেট্রিক পরীক্ষার জন্য আদালতের ডায়েরি শাখায় নিয়ে যাওয়া হয়।

গতকাল পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারকে বেআইনি বলেন দেশটির সুপ্রিম কোর্ট। একইসঙ্গে সর্বোচ্চ আদালত শুক্রবার ইমরানকে ইসলামাবাদ হাইকোর্টে হাজির করার নির্দেশ দেন।

ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি মিয়াঁগুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। বৃহস্পতিবার (১১ মে) ইসলামাবাদ হাইকোর্ট ইমরান খানের গ্রেপ্তারকে ‘বেআইনি’ বলে আখ্যায়িত করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পিটিআই প্রধান জানান, গ্রেপ্তারের পরে ন্যাশনাল অ্যাকাউন্টেবলিটি ব্যুরোর (এনএবি) কর্মকর্তারা ল্যান্ডফোনের মাধ্যমে স্ত্রীর সঙ্গে তাকে কথার বলার অনুমতি দিয়েছিলেন। গ্রেপ্তার হবেন ভেবেছিলেন কি না এমন প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, আমি শতভাগ নিশ্চিত ছিলাম, আমাকে গ্রেপ্তার করা হবে।

গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গন থেকে আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছিল। তাকে গ্রেপ্তারের পর পাকিস্তানের বিভিন্ন শহরে তার দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) সমর্থকরা বিক্ষোভ করে এবং সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে অন্তত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

Advertisement
Share.

Leave A Reply