fbpx

জুয়ার বিজ্ঞাপন প্রচার করা ওয়েবসাইট বন্ধের নির্দেশ হাইকোর্টের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টিভি স্ক্রিনসহ ইন্টারনেট ভিত্তিক বিভিন্ন অনলাইন প্লাটফর্মে জুয়ার বিজ্ঞাপন সম্প্রচার-প্রচার বন্ধে তদারক ও নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১১ জুলাই) এ আদেশ দেওয়া হয়।

বাংলাদেশ ব্যাংককে বিকাশ ও নগদসহ সব মোবাইল আর্থিক পরিষেবা প্রদানকারী যেসমস্ত বেটিং ওয়েবসাইটের অর্থ আদান প্রদানের জন্য ব্যবহৃত হয় তাদের গেটওয়ে এবং চ্যানেলগুলো বন্ধের প্রয়োজনীয় নির্দেশনা জারি করা হয়েছে।

আইনজীবী মিফতাউল আলম ও সুমিত কুমার এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে সরকারের জনস্বার্থে দায়ের করা একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কামাল হোসেন মিয়াজী, অ্যাডভোকেট মো. জুলফিকার আলী ও ব্যারিস্টার শাহরিয়ার শহীদ সাদ। ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান ছিলেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

এর আগে দেশের জনপ্রিয় বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টসে সব ধরনের জুয়ার সাইটের বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার এবং ঢাকা জজকোর্টের আইনজীবী ইসমাতুল্লাহ লাকী তালুকদার। গত বছরের ১১ ডিসেম্বর ওই নোটিশ পাঠানো হয়।

Advertisement
Share.

Leave A Reply